kalerkantho

বুধবার । ৭ আশ্বিন ১৪২৮। ২২ সেপ্টেম্বর ২০২১। ১৪ সফর ১৪৪৩

বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র দ্বি-বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন

অনলাইন ডেস্ক   

১৪ সেপ্টেম্বর, ২০২১ ১৬:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র দ্বি-বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন

বৃটিশ চ্যারেটি কমিশন ও কম্পানি হাউসের নিবন্ধিত চ্যারেটি সংগঠন বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র দ্বি-বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন রবিবার (১২ সেপ্টেম্বর) পূর্ব লন্ডনের ম্যানর পার্কের লন্ডন ভেন্যুতে অনুষ্ঠিত হয়েছে। সভায় ট্রাস্টের আগামী দু’বছরের জন্য ২১ সদস্যবিশিষ্ট পরিচালকমণ্ডলির নাম ঘোষণা করা হয়। নতুন সভাপতি হয়েছেন রহিম উদ্দিন, আর সাধারণ সম্পাদক হয়েছেন দিলওয়ার হোসেন। কোষাধ্যক্ষ হয়েছেন আলহাজ আব্দুল সফিক।

প্রায় দু’শতাধিক সদস্যদের উপস্থিতিতে অনুষ্ঠিত দ্বি-বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন ট্রাস্টের বিদায়ী সভাপতি দেলোয়ার হোসেন। বিদায়ী সাধারণ সম্পাদক মাহবুব আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন ট্রাস্টের প্রতিষ্ঠাতা সভাপতি আসুক আহমদ, সিনিয়র সদস্য ও জাতীয় সংসদের বিরোধীদলীয় সাবেক হুইপ সেলিম উদ্দিন, প্রবীণ কমিউনিটি নেতা আলহাজ মানিক মিয়া (সোনা মিয়া), বাজিদুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক কয়ছর উদ্দিন জালাল, সাবেক কোষাধ্যক্ষ হাফিজ নাজিম উদ্দিন, মিসবা উদ্দিন ও নুরুল ইসলাম।

সভার শুরুতে সাধারণ সম্পাদকের প্রতিবেদন পেশ করেন বিদায়ী সাধারণ সম্পাদক মাহবুব আহমদ। এছাড়া ট্রাস্টের গত ৬ বছরের আর্থিক হিসাব পেশ করেন বিদায়ী কোষাধ্যক্ষ দিলওয়ার হোসেন ও সাবেক কোষাধ্যক্ষ মামুন রশীদ। সভায় সাধারণ সম্পাদকের প্রতিবেদন ও ট্রাস্টের আয়-ব্যয়ের হিসাব নিয়ে ব্যাপক আলোচনা হয় এবং তা সর্ব সম্মতিক্রমে গৃহীত হয়।

পরে নির্বাচনী অধিবেশনে সভাপতিত্ব করেন প্রধান নির্বাচনী কমিশনার অধ্যাপক মাসুদ আহমদ। এ অধিবেশনে নির্বাচন কমিশনের দুই সদস্য কাউন্সিলার সামসুল ইসলাম সেলিম ও কাউন্সিলর আবদাল উল্লাহ উপস্থিত ছিলেন। 

প্রধান নির্বাচনী কমিশনার অধ্যাপক মাসুদ আহমদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত আগামী দু’বছরের জন্য ট্রাস্টের ২১ সদস্যবিশিষ্ট পরিচালকমণ্ডলির নাম ঘোষণা করেন। নবনির্বাচিত সভাপতি রহিম উদ্দিন, সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেন এবং কোষাধ্যক্ষ  আলহাজ আব্দুল সফিক। এছাড়া সহ-সভাপতি সাহেদ আহমদ, ছওয়াফ উদ্দিন, জাহিদুর রহমান ও জাকির হোসেন; যুগ্ম-সম্পাদক আলী বেবুল, আতাউর রহমান আতা; যুগ্ম-কোষাধ্যক্ষ আবু আহমদ সরওয়ার; সাংগঠনিক সম্পাদক আকবর হোসেন রবিন; প্রচার ও প্রকাশনা সম্পাদক সোহেল আহমদ; শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক আল মামুনুর রশীদ হিলারি; সমাজকল্যাণ সম্পাদক জুবের আহমদ; দপ্তর সম্পাদক আমিনুর রহমান সেলিম; যুব ও ক্রীড়া সম্পাদক ইকবাল হোসেন এবং পরিচালক আতিক হোসেন, বদরুল ইসলাম সাহিদ, বদরুল হক, কবির হোসেন ও শামীম আহমেদ।



সাতদিনের সেরা