kalerkantho

শনিবার । ৩১ আশ্বিন ১৪২৮। ১৬ অক্টোবর ২০২১। ৮ রবিউল আউয়াল ১৪৪৩

বাংলাদেশে সংখ্যালঘুদের ভোগান্তি

ন্যায়বিচারের দাবি জানিয়েছে হিন্দু অ্যাসোসিয়েশন যুক্তরাজ্য

জুয়েল রাজ, লন্ডন থেকে   

৬ আগস্ট, ২০২১ ১৫:৪২ | পড়া যাবে ২ মিনিটে



ন্যায়বিচারের দাবি জানিয়েছে হিন্দু অ্যাসোসিয়েশন যুক্তরাজ্য

বাংলাদেশ হিন্দু অ্যাসোসিয়েশন ইউকের সভাপতি প্রশান্ত দত্ত পুরকায়স্হ বিইএম-এর নেতৃত্বে একটি প্রতিনিধিদল ব্রিটেনে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাঈদা মুনা তাসনিমের সঙ্গে মতবিনিময় করেন।

বাংলাদেশ হিন্দু অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে প্রতিনিধিদল প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রধান করে।

সহসভাপতি রবিন পাল, সাধারণ সম্পাদক সুজিত চৌধুরী, বাপ্পী দাম, বিজন দত্ত, কোষাধ্যক্ষ সুশান্ত হালদার ও অমিতাভ বণিক সে সময় উপস্থিত ছিলেন।

স্মারকলিপিতে বাংলাদেশে হিন্দুদের ওপর নিপীড়ন, নির্যাতন, জমি দখল, জোরপূর্বক ধর্মান্তরিত, মিথ্যা মামলায় ডিজিটাল আইনে বন্দি ঝুমন দাসসহ সবার ভোগান্তির নিরসন ও ন্যায়বিচার সুনিশ্চিত করার দাবি জানান।

হাইকমিশনার অত্যন্ত আগ্রহ ও আন্তরিকতার সঙ্গে প্রতিনিধিদের বক্তব্য শোনেন ও সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

হাইকমিশনার প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রেরণ ও সংশ্লিষ্ট জেলা প্রশাসন ও ভুক্তভোগীদের সঙ্গে সংলাপ ও সমন্বয় সৃষ্টিতে সহায়তা করারও আশ্বাস দেন।

প্রতিনিধিরা শোকের মাসে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের প্রতি শ্রদ্ধা রেখে মুজিব শতবর্ষ উপলক্ষে পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কে বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণের জন্য মাননীয় প্রধানমন্ত্রী ও হাইকমিশনারের প্রতি আবেদন জানান।

হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম বঙ্গবন্ধুর সৃষ্ট অসাম্প্রদায়িক বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের উপস্থিতির নিদর্শনস্বরূপ প্রবাসে বাংলাদেশ হিন্দু অ্যাসোসিয়েশন ইউকে-এর প্রয়োজনীয়তা ও ভূমিকার ওপর বিশেষ গুরুত্ব আরোপ করেন। একই সঙ্গে বাংলাদেশ হিন্দু অ্যাসোসিয়েশনের প্রতিনিধিদের এই তথ্যসমৃদ্ধ সংলাপ ও দেশে-বিদেশে সেবামূলক কাজের জন্য প্রতিনিধিদলকে সাধুবাদ জানান।

প্রধানমন্ত্রীর সহৃদয় নির্দেশনা ও হস্তক্ষেপে নির্যাতিত ও অসহায় মানুষের দুঃখ লাঘব হবে বলে প্রতিনিধিরা আশাবাদ ব্যক্ত করেন।



সাতদিনের সেরা