kalerkantho

রবিবার । ১১ আশ্বিন ১৪২৮। ২৬ সেপ্টেম্বর ২০২১। ১৮ সফর ১৪৪৩

বঙ্গবন্ধুর ভাস্কর্যে ফুলেল শ্রদ্ধা জানাল যুক্তরাজ্য আওয়ামী লীগ

জুয়েল রাজ, লন্ডন থেকে   

৩ আগস্ট, ২০২১ ১৫:৫১ | পড়া যাবে ২ মিনিটে



বঙ্গবন্ধুর ভাস্কর্যে ফুলেল শ্রদ্ধা জানাল যুক্তরাজ্য আওয়ামী লীগ

বাঙালি জাতির জনক বঙ্গবন্ধুর ভাস্কর্যে আগস্টের প্রথম প্রহরে ফুলেল শ্রদ্ধা জানাল যুক্তরাজ্য আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো। এর আগে মাসব্যাপী শোক পালন উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী শাহাব উদ্দীন, এমপি।

উদ্বোধনী অনুষ্ঠানে শাহাব উদ্দীন বলেন, যুক্তরাজ্যে বঙ্গবন্ধুর ভাস্কর্য হবে আর আমরা শ্রদ্ধা জানাবো- এটা ছিল আমাদের কাছে অকল্পনীয়। আজ এ প্রজন্মের আওয়ামী লীগ নেতা আমার স্নেহাস্পদ আফছার খান সাদেক এই ঐতিহাসিক মনুমেন্ট স্হাপন করে আমাদের দেশ, বঙ্গবন্ধুর বর্ণাঢ্য ইতিহাস তুলে ধরেছেন বিশ্ববাসীর কাছে। আফছার খান সাদেক নিজ ইচ্ছায় জাতির পিতার জীবনী সম্বলিত চারপাতার ফ্লাই মানুষের হাতে তুলে দিয়ে আমাদের মুখ উজ্জ্বল করছেন। তিনি প্রমাণ করতে পেরেছেন বঙ্গবন্ধুই বাংলাদেশ। 

মন্ত্রী আরো বলেন, আমি বলবো যুক্তরাজ্য আওয়ামী লীগ ১৯৭১ সালে জাতির পিতার ডাকে দেশ স্বাধীনের জন্য সরাসরি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ, দেশের পক্ষে জনমত সৃষ্টি করে মুক্তিযুদ্ধকে ত্বরান্বিত করেন এবং আগরতলা ষড়যন্ত্র মামলায় কিউসি পাঠিয়ে জাতির পিতা বঙ্গবন্ধুকে জেল থেকে মুক্তির পথ সুগম করেছিলেন। আজ তাঁরই তনয়া বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় প্রবাসীদের সকল অবদান সবসময় স্মরণ করে এগিয়ে নিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধুর সোনার বাংলাকে।

যুক্তরাজ্য আওয়ামী লীগের সহসভাপতি আলহাজ জালাল উদ্দীন, সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, সহসভাপতি আব্দুর রহিম, যুগ্ম সম্পাদক নইম উদ্দীন রিয়াজ, যুগ্ম সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আহাদ চৌধুরীসহ কয়েছ চৌধুরী, আং হান্নান, সারব আলী, আবু সাদাত মিছবা, আলতাফুর রহমান মুজাহীদ, আং করিম নাজিম, মাহমদ আলী, শাহ শামীম ময়নুল হক প্রমুখ শ্রদ্ধা জানান।



সাতদিনের সেরা