kalerkantho

রবিবার । ২৬ বৈশাখ ১৪২৮। ৯ মে ২০২১। ২৬ রমজান ১৪৪২

করোনা পরিস্থিতিতে বিশেষ প্রয়োজন ছাড়া প্রবাসীদের দেশে না আসার পরামর্শ রাষ্ট্রদূতের

আমিরাত প্রতিনিধি   

১৮ এপ্রিল, ২০২১ ১৩:১১ | পড়া যাবে ২ মিনিটে



করোনা পরিস্থিতিতে বিশেষ প্রয়োজন ছাড়া প্রবাসীদের দেশে না আসার পরামর্শ রাষ্ট্রদূতের

করোনাময় এ পরিস্থিতিতে বিশেষ প্রয়োজন ছাড়া প্রবাসীদের এখন বাংলাদেশে না আসার পরামর্শ দিলেন সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর।আবুধাবিস্থ বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে ঐতিহাসিক মুজিবনগর দিবস নানা আয়োজনে উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় তিনি এ আহ্বান জানান।

শনিবার ১৭ এপ্রিল দুতাবাস মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফরের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন দূতাবাসের প্রথম সচিব লুৎফর নাহার নাজিম। শুরুতে কোরআন তেলাওয়াত করেন দূতাবাস কর্মকর্তা মোহাম্মদ রেজাউল করিম। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন লেবার কাউন্সিলর মোহাম্মদ আবদুল আলিম মিয়া এবং রাষ্ট্রপতির বাণী পাঠ করেন দূতাবাসের ডিসিএম মোহাম্মদ মিজানুর রহমান। এরপর মুজিবনগর সরকার নিয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

এরপর অনুষ্ঠানে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদ আবুধাবী কেন্দ্রীয় কমিটির সভাপতি জননেতা ইফতেখার হোসেন বাবুল, বাংলাদেশ সমিতির সভাপতি প্রকোশলী মোয়াজ্জেম হোসেন, বাংলাদেশ স্কুলের অধ্যক্ষ মীর আনিসুল হাসান, বঙ্গবন্ধু পরিষদের সিনিয়র সহসভাপতি ইমরাদ হোসেন ইমু, সহসভাপতি শওকত আকবর, সাধারণ সম্পাদক নাসির তালুকদার, প্রকৌশলী আশীষ কুমার বড়ুয়া প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা মুজিবনগর সরকারকে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের নিয়ামক শক্তি বলে উল্লেখ করেন। রাষ্ট্রদুত মোহাম্মদ আবু জাফর মুজিবনগর সরকারের বিভিন্ন দিক আলোচনা করেন। তিনি দেশের কল্যাণে সকলকে স্ব স্ব অবস্থান হতে একযোগে কাজ করার আহ্বান জানান। তিনি করোনাময় এ পরিস্থিতিতে বিশেষ প্রয়োজন ছাড়া আমিরাতপ্রবাসীদের দেশে আসতে এবং দেশ থেকে আমিরাতে না যাওয়ার পরামর্শ দেন।

তিনি আরো বলেন, 'যারা জরুরি প্রয়োজনে দেশে যাবেন তাদের নিজখরচে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। ভিজিট ভিসায় যারা আমিরাতে আসবেন তাদেরকে বিএমইটি রেজিস্ট্রেশন করার এবং দুই দেশের এয়ারলাইন্স ও সরকারের জারিকৃত স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে'।

পরে বঙ্গবন্ধুসহ মুক্তিযুদ্ধের সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা এবং দেশ, জাতি, প্রবাসীদের কল্যাণে দোয়া করা হয়।



সাতদিনের সেরা