kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

বাংলাদেশি-আমেরিকান পুলিশ এসোসিয়েশনের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন

বিশেষ প্রতিনিধি, নিউ ইয়র্ক   

৪ এপ্রিল, ২০২১ ১৬:৪৬ | পড়া যাবে ৩ মিনিটে



বাংলাদেশি-আমেরিকান পুলিশ এসোসিয়েশনের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে মনোমুগ্ধকর একটি অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশি আমেরিকান পুলিশ এসোসিয়েশন (বাপা)। অনুষ্ঠানে নিউ ইয়র্ক পুলিশ ডিপার্টমেন্ট বা এনওয়াইপিডিতে কর্মরত প্রায় দুই'শ সদস্য উপস্থিত ছিলেন। যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়।

নিউ ইয়র্কের উডহেভেনের জয়া পার্টি হলে আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়া কোভিড ১৯-এ আক্রান্ত হয়ে যারা মারা গেছেন তাদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। অনুষ্ঠানটি যৌথভাবে পরিচালনা করেন বাপার সাধারণ সম্পাদক লেফটেন্যান্ট প্রিন্স আলম ও কমিউনিটি লিঁয়াজো ডিটেকটিভ মাসুদ। সভাপতিত্ব করেন বাপার সভাপতি ক্যাপ্টেন কারাম চৌধুরী। নিউ ইয়র্ক পুলিশের সাবেক ক্যাপ্টেন এবং ব্রুকলিন বোরো প্রেসিডেন্ট এরিক অ্যাডামস অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।  

এ সময় এরিক অ্যাডামস বলেন, "বাপার এমন চমৎকার অনুষ্ঠানে আমাকে আমন্ত্রণ জানানোর জন্য আমি সত্যিই খুব আনন্দিত। যত দিন যত যাচ্ছে বাংলাদেশি- আমেরিকান পুলিশ অ্যাসোসিয়েশনের সদস্য সংখ্যা বাড়ছে। সেই সঙ্গে নতুন নতুন কার্যক্রমও যুক্ত হচ্ছে। আমি সংগঠনের অগ্রযাত্রা কামনা করছি"। তিনি বাংলাদেশের সুবর্ণ জয়ন্তীতে সবাইকে অভিনন্দন জানান।

বাপার প্রেসিডেন্ট ও ক্যাপ্টেন কারাম চৌধুরী বলেন, "আমি গর্বিত বাংলাদেশে জন্মগ্রহণ করেছি। আজ যাদের আত্মত্যাগে বাংলা ভাষা ও দেশ পেয়েছি পরবর্তী প্রজন্মের কাছে সেই গৌরবের ইতিহাস তুলে দেয়া আমাদের দায়িত্ব। আশা করি বাপা বিভিন্ন সামাজিক সচেতনতামূলক কাজের পাশাপাশি নিজ দেশের ভাষা, সংস্কৃতিও তুলে ধরবে"।

বাপার সাবেক প্রেসিডেন্ট ও নিউ ইয়র্ক পুলিশের লেফটেন্যান্ট কমান্ডার শামসুল হক বলেন, "বাংলাদেশ কিছু ভালো করলে আমরাও গর্ব করি। আজ বাংলাদেশ এগিয়ে যাচ্ছে তার প্রমাণ বিশ্বের প্রভাবশালী গণমাধ্যমের সংবাদগুলো পড়লে বোঝা যায়"।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাপার প্রথম ভাইস প্রেসিডেন্ট সার্জেট এরশাদ সিদ্দিকী, ট্রেজারার অফিসার রাশেক মালিক, ইভেন্ট কোঅর্ডিনেটর অফিসার সরদার মামুন, মিডিয়া লিঁয়াজো ডিটেকটিভ জামিল সারোয়ার, কো- ট্রেজারার মেহেদী মামুন, অক্সিলিয়ারি লেফটেন্যান্ট সাঈদ আলী, সার্জেন্ট (আর্মস) পুলিশ অফিসার মাহবুবুর জুয়েল, ভাইস প্রেসিডেন্ট ট্রাফিক সুপারভাইজার মহিউদ্দিন আহমেদ, সাবেক সেক্রেটারি সার্জেন্ট হুমায়ুন কবির, সাবেক বোর্ড মেম্বার সুহেল মাহাবুব, সাবেক ট্রাস্টি  সায়েদ উদবা , সি ডাবলু এর চিফ ডেলিগেট মোহাম্মদ ইসলাম ।

অনুষ্ঠানে এনওয়াইপিডিতে লেফটেন্যান্ট কমান্ডার শামসুল হক, লেফটেন্যান্ট সাজেদুর রহমান, সার্জেন্ট চৌধুরী ফিরোজ এবং সামসুদ্দিনের এনওয়াইপিডিতে পদোন্নতি পাওয়া উপলক্ষে কেক কাটা হয়। এছাড়াও  বাপার সাবেক প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট ও লেফটেন্যান্ট সুমন সাঈদের অবসর উপলক্ষে কেক কেটে বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়। এরপরে  মনোমুগ্ধকর সংগীত পরিবেশনার করেন শিল্পী শাহ মাহাবুব, ইফাত জাহান সহ আরো অনেকে। অনুষ্ঠানে অন্যান্যরা নিজেদের অনুভূতি প্রকাশ করেন। এরপর অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন বাপার প্রথম ভাইস প্রেসিডেন্ট সার্জেট এরশাদ সিদ্দিকী।



সাতদিনের সেরা