kalerkantho

মঙ্গলবার । ৭ বৈশাখ ১৪২৮। ২০ এপ্রিল ২০২১। ৭ রমজান ১৪৪২

আন্তর্জাতিক নারী দিবস পালন করল নারী ফ্লোরিডা

বিশেষ প্রতিনিধি, নিউ ইয়র্ক   

৭ মার্চ, ২০২১ ১৫:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



আন্তর্জাতিক নারী দিবস পালন করল নারী ফ্লোরিডা

নারী ফ্লোরিডার আয়োজনে পালিত হয়েছে আন্তর্জাতিক নারী দিবস। শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যায় এ উপলক্ষ্যে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। করোনা মহামারীর কারণে সামাজিক দূরত্ব মেনে আয়োজিত অনুষ্ঠানে অংশ নেন ফ্লোরিডা প্রবাসী বিভিন্ন শ্রেণি-পেশার নারীরা।

নারী ফ্লোরিডার শ্লোগান “মানবতার জন্যে”। সেই লক্ষ্যে বাংলাদেশে সুবিধাবঞ্চিত নারীদের জন্যে নানান উদ্যোগ নিয়েছে সংগঠনটি। বিশেষ করে বাংলাদেশ মহিলা পরিষদের সঙ্গে সমন্বয় করে সুবিধাবঞ্চিত নারীদের বিবাহ সহায়তা এবং সেলাই মেশিন দিয়ে অর্থনৈতিকভাবে স্বাবলম্বি করার উদ্যোগ নেয়া হয়েছে।

অনুষ্ঠানে নারী ফ্লোরিডার সভাপতি সোনিয়া মান্নান জানান, ভবিষ্যতে বাংলাদেশের সুবিধাবঞ্চিত নারীদের সহায়তায় আরও উদ্যোগ নেয়া হবে। সেই সঙ্গে ফ্লোরিডায় প্রবাসী বাংলাদেশের নারীদের যেকোন সহায়তায় এগিয়ে আসবে তাদের সংগঠন।

সংগঠনের সাধারণ সম্পাদক নাদিয়া করিমের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে অংশ নেন সহসভাপতি রুবি আওলাদ, সোমানা মালিক, সামিনা হাদি, হাসি করিম, নাজিয়া দয়ান, যুগ্ম সম্পাদক পপি ইসলাম। নতুন প্রজন্মের প্রতিনিধি হিসেবে আরশি আওলাদ এতে উপস্থিত ছিলেন। সংগঠনের সাংস্কৃতিক সম্পাদক ছাবেরা আক্তার ছবি অনুষ্ঠানে কবিতা পাঠ করেন।

অনুষ্ঠানে দিবসের প্রতিপাদ্যকে তুলে ধরার জন্যে অংশগ্রহণকারী সবাই বেগুনি রঙের পোশাক পরিধান করেন।

মন্তব্য



সাতদিনের সেরা