kalerkantho

শনিবার । ২১ ফাল্গুন ১৪২৭। ৬ মার্চ ২০২১। ২১ রজব ১৪৪২

দেশে আটকা প্রবাসীদের আমিরাতে ফিরতে হবে ৩১ মার্চের মধ্যে

আমিরাত প্রতিনিধি   

৭ জানুয়ারি, ২০২১ ১৮:০১ | পড়া যাবে ২ মিনিটে



দেশে আটকা প্রবাসীদের আমিরাতে ফিরতে হবে ৩১ মার্চের মধ্যে

বিভিন্ন দেশে অবস্থানরত সংযুক্ত আরব আমিরাতের অভিবাসী যারা ছয় মাসেরও বেশি সময় ধরে নিজ নিজ দেশে আটকা আছেন, তাদের ফেরার সুযোগ হয়েছে। আগামী ৩১ মার্চের মধ্যে ছুটিতে গিয়ে করোনাভাইরাসের কারণে আটকে পড়া প্রবাসীদের ফিরতে বলেছে আমিরাত সরকার।

দুবাইয়ের বাজেট এয়ার লাইন্স ফ্লাই দুবাইয়ের নিজস্ব ওয়েবসাইটের ঘোষণায় বলা হয়েছে- আমিরাতের ভিসাধারী যারা ছয় মাসের অধিক সময় যাবৎ আমিরাতের বাহিরে আটকা পড়ে রয়েছেন তারা ৩১ মার্চ ২০২১ এর মধ্যে আমিরাতে ফিরে আসতে পারবেন।

এদিকে আমিরাতের প্রভাবশালী দৈনিক খালিক টাইমস ও অন্যান্য মাধ্যম থেকে আরো জানা যায়, দুবাই হতে ইস্যুকৃত বৈধ ভিসাধারীগণ যাতের ভিসার মেয়াদ আছে তারা জেনারেল ডাইরেক্টরেট অব ফরেইনার্স অ্যাফেয়ার্স (GDRFA) হতে প্রাপ্ত অনুমোদন পূর্বক টিকেট বুকিং করতে পারবেন।

দুবাইর যাত্রীদের অনুমোদন এর জন্য ওয়েবসাইট– https://amer.gdrfad.gov.ae/visa-inquiry অন্যান্য আমিরাতের ভিসাধারীদের অনুমোদন গ্রহণের ওয়েবসাইট -https://smartservices.ica.gov.ae/echannels/web/client/default.html#/fileValidity

দুবাই এয়ারপোর্ট দিয়ে আসার জন্য দেশ থেকে আসার আগে PCR টেস্ট করে ৯৬ ঘণ্টার মধ্যে সফর করতে হবে এবং দুবাই অবতরণ করে আরো একটি PCR টেস্ট করতে হবে। দেশ থেকে আসার সময় যাত্রীদেরকে PCR test এর নেগেটিভ রেজাল্ট এর একটি  প্রিন্ট কপি সাথে থাকতে হবে, যেখানে ইংরেজিতে বা আরবীতে টেস্টের রেজাল্ট লেখা থাকবে।

আমিরাতে অবস্হানরত দেশীয় প্রবাসীরা এ ঘোষণাকে স্বাগত জানিয়েছেন। এবং তারা মনে করেন এটা আমাতের দেশে আটকা থাকা প্রবাসীদের জন্য এটা বড় সুযোগ।

মন্তব্য



সাতদিনের সেরা