kalerkantho

শনিবার । ২১ ফাল্গুন ১৪২৭। ৬ মার্চ ২০২১। ২১ রজব ১৪৪২

নিউইয়র্কে করোনায় তিন ঘণ্টার ব্যবধানে প্রবাসী বাংলাদেশি বাবা-ছেলের মৃত্যু

বিশেষ প্রতিনিধি, নিউইয়র্ক   

২০ ডিসেম্বর, ২০২০ ১০:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



নিউইয়র্কে করোনায় তিন ঘণ্টার ব্যবধানে প্রবাসী বাংলাদেশি বাবা-ছেলের মৃত্যু

করোনায় আক্রান্ত হয়ে মাত্র তিন ঘণ্টার ব্যবধানে নিউইয়র্ক প্রবাসী বাবা ও ছেলের মৃত্যু হয়েছে। ব্রুকলিনের বাসিন্দা ইঞ্জিনিয়ার খাইরুজ্জামান এবং তার ছেলে আবুল বাশার পান্না (সিপিএ) স্থানীয় সময় শনিবার না ফেরার দেশে চলে যান।

চট্টগ্রামের সন্দীপ এলাকা থেকে তারা যুক্তরাষ্ট্রে এসেছিলেন। অনেকদিন ধরে তারা এখানে বসবাস করতেন। বাবা ছেলের এমন মৃত্যুতে কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।
 
গোটা পৃথিবীর মধ্যে করোনার সংক্রমণ ও মৃত্যুতে যুক্তরাষ্ট্র রয়েছে শীর্ষে। তার মধ্যে নিউইয়র্কের অবস্থা সবচেয়ে বেশি খারাপ। করোনার প্রথম দফায় গত মাসের পর থেকে কয়েকমাস এই স্টেটে বিপুল সংখ্যক মানুষের মৃত্যু হয়েছে। তার মধ্যে অনেক প্রবাসী বাংলাদেশিও রয়েছেন। শীতের আগমণে করোনার দ্বিতীয় ঢেউ দেখা দেয়ায় আবারো সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বাড়তে শুরু করেছে। গত কয়েক দিনে বেশ কয়েকজন বাংলাদেশির মৃত্যু হয়েছে। এতে করে আবারো আতঙ্ক দেখা যাচ্ছে। 

প্রবাসীরা বলছেন, যদিও দুটি কম্পানির ভ্যাকসিন অনুমোদন পেয়েছে, কিন্তু সবাই কবে নাগাদ এই ভ্যাকসিন পাবেন, সেটা নিশ্চিত নয়। তার ওপর ভ্যাকসিন কতটা কার্যকর, সেটাও দেখার বিষয় রয়েছে। ফলে সবমিলিয়ে এই পরিস্থিতি স্বাভাবিক হতে আরও সময়ের প্রয়োজন হতে পারে।  

মন্তব্য



সাতদিনের সেরা