kalerkantho

শনিবার । ২১ ফাল্গুন ১৪২৭। ৬ মার্চ ২০২১। ২১ রজব ১৪৪২

বিমানবন্দরে প্রবাসীদের যাতায়াতে হয়রানি বন্ধের আহ্বান

আমিরাত প্রতিনিধি   

১৩ ডিসেম্বর, ২০২০ ১০:৩৩ | পড়া যাবে ৩ মিনিটে



বিমানবন্দরে প্রবাসীদের যাতায়াতে হয়রানি বন্ধের আহ্বান

'এসো এক হই, অধিকারের কথা কই'- এই স্লোগানের ভিত্তিতে প্রবাসীদের বৃহত্তম ঐক্য এবং সামাজিক সংগঠন বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদের সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি শাখার মিলনমেলা ও সমাবেশ অনুষ্ঠিত হয়। গত ১১ ডিসেম্বর শুক্রবার দুপুর ২টায় আবুধাবির শিল্পনগরী মুসাফফার একটি রেস্টুরেন্টের হলরুমে মধ্যাহ্নভোজের মধ্য দিয়ে শুরু হওয়া এই সমাবেশে প্রবাসীদের বিভিন্ন ন্যায্য দাবি বাস্তবায়নের লক্ষ্যে  প্রধানমন্ত্রী এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রতি দৃষ্টি আকর্ষণ করা হয়। উক্ত সংগঠনের পক্ষ থেকে প্রবাসীদের কল্যাণে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রতি ৫ দফা দাবি তুলে ধরেন অনুষ্ঠানের সভাপতি আবুল কালাম আজাদ।

প্রস্তাবিত ৫ দফা দাবির মধ্যে রয়েছে- প্রবাসীর লাশ বিনা খরচে দেশে নেয়ার ব্যবস্থা করা, বিমানবন্দরে প্রবাসীদের যাতায়াতের সময় হয়রানি বন্ধ করা, সকল দেশে বাংলাদেশের দূতাবাসে প্রবাসীদের হয়রানি বন্ধ করা, প্রবাসীদের পরিবার ও দেশে অবস্থান রত প্রবাসীদের নিরাপত্তা প্রদান করা এবং প্রবাসীদের কল্যাণে আলাদা বাজেট ঘোষণা করা।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও সংগঠনটির ইউএই সমন্বয়ক মাহফুজুর রহমান রোমান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এমিরেটস এয়ারলাইনসের এয়ারক্রাফট ইঞ্জিনিয়ার মো. মনিরুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী ও সংগঠনটির আবুধাবি শাখার আইটি সেল আজিজ কাজল, দুবাই শাখার সমন্বয়ক হাবীব রহমান প্রমুখ। 

এ সমাবেশে আবুধাবি প্রবাসী কল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা ও সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে, আবুধাবি জুডিশিয়াল কোর্টের ট্রান্সলেটর মাহবুব আলমের সার্বিক তত্বাবধানে ও সংগঠনটির আবুধাবি শাখার সমন্বয়ক বিদ্রোহী সাব্বিরের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের ইউএই সমন্বয়ক- মোহাম্মদ এনামুল হক। 

এ সময় জার্মানি প্রবাসী ও বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি কবির হোসেন এক ভিডিও কনফারেন্সের মাধমে জানান, প্রবাসীদের ন্যায্য দাবি-দাওয়া এবং অধিকার আদায়ে সকল প্রবাসীদের আরও দৃঢ়ভাবে ঐক্যবদ্ধ হতে হবে। তাহলেই তারা তাদের কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছতে পারবেন। সেই সাথে বক্তারা তাদের বক্তব্যের মাধ্যমে প্রবাসীদের হয়রানিমূলক বিভিন্ন সমস্যার সমাধানে মাননীয় প্রধানমন্ত্রী এবং প্রবাসী কল্যাণ মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

সমাবেশে দীর্ঘ আট মাস ধরে মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত শেখ খলিফা মেডিক্যাল সিটিতে চিকিৎসাধীন ফেনী জেলার দাগন ভূঞা উপজেলার বাসিন্দা ও আবুধাবি প্রবাসী সাইফুল ইসলাম বাপ্পীর চিকিৎসা সহায়তার জন্য সকলকে তার পাশে দাঁড়ানোর জন্য মানবিক আবেদনের মাধ্যমে সমাবেশের সভাপতি আবুল কালাম আজাদ অনুষ্ঠানটি সমাপ্ত করেন।

মন্তব্য



সাতদিনের সেরা