kalerkantho

সোমবার । ১৫ অগ্রহায়ণ ১৪২৭। ৩০ নভেম্বর ২০২০। ১৪ রবিউস সানি ১৪৪২

মুজিববর্ষ উদযাপনে লন্ডনে ফুটবল টুর্নামেন্ট

জুয়েল রাজ, লন্ডন   

৭ সেপ্টেম্বর, ২০২০ ১৮:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



মুজিববর্ষ উদযাপনে লন্ডনে ফুটবল টুর্নামেন্ট

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশের বাইরে লন্ডনে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো বঙ্গবন্ধু কাপ ফুটবল টুর্নামেন্ট। বঙ্গবন্ধুর কর্মময় জীবন ও বাংলাদেশের জন্য তার আত্মত্যাগ প্রবাসে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে ইউনাইটেড ফুটবল ক্লাবের উদ্যোগে এই টুর্নামেন্টের আয়োজন করা হয়। খেলা দেখতে যুক্তরাজ্য আওয়ামীলীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ কমিউনিটির সর্বস্থরের মানুষ অংশ নেন। খেলায় নটআউট নিয়মে ১০ ক্লাব অংশ নেয়।

গতকাল রবিবার পূর্ব লন্ডনের বেথনালগ্রীনস্থ উইভার্স ফিল্ড মাঠে খেলার উদ্বোধন করেন লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম। প্রথমবারের সফল আয়োজনের পর প্রতি বছর এ ধরনের টুর্নামেন্টের আয়োজন করা হবে জানান ইউনাইটেড ফুটবল ক্লাবের কর্মকর্তারা।

লন্ডনে বঙ্গবন্ধুর নামে ফুটবল টুর্নামেন্টের আয়োজনকে স্বাগত জানিয়েছে যুক্তরাজ্য আওয়ামী লীগ। ইউনাইটেড ফুটবল ক্লাবের সভাপতি বাবুল খানের সভাপতিত্বে সাধারণ সম্পাদক এম এ সালাম ও ম্যানেজার আব্দুল হেলাল চৌধুরী সেলিমের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ক্লাবের অধিনায়ক জামাল খান।

খেলায় অংশ গ্রহণকারী দলগুলো হচ্ছে ইউনাইটেড ফুটবল ক্লাব, কিউবিট টাউন ফুটবল ক্লাব, টিম নিসচা, বিয়ানীবাজার ফ্রেন্ডস ফুটবল ক্লাব, জয় এফসি ইউকে, গোল্ডেন লায়ন, ফ্রেন্ডস ইউনাইটেড ফুটবল ক্লাব, স্টেপনী গ্রীন ফ্রেন্ডস ক্লাব।

দিন শেষে প্রথম সেমিফাইনালে বিয়ানীবাজার ফ্রেন্ড ক্লাবকে ট্রাইবেকারে পরাজিত করে ফাইনালে যায় স্টেপনী এফসি। পরবর্তী তারিখে জয় এমসি বনাম ইউনাইটেড এফসির মধ্যে সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। একইদিন ফাইনাল খেলা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। টুর্নামেন্ট সফল করায় সকরের প্রতি কতৃজ্ঞতা জানিয়েছে ইউনাইটেড ফুটবল ক্লাব। 

মন্তব্য



সাতদিনের সেরা