kalerkantho

বৃহস্পতিবার । ১৮ অগ্রহায়ণ ১৪২৭। ৩ ডিসেম্বর ২০২০। ১৭ রবিউস সানি ১৪৪২

সকালের ফ্লাইটে দেশে ফিরছেন আবুধাবি এয়ারপোর্টে আটকে পড়া ২৯ যাত্রী

আমিরাত প্রতিনিধি   

১৮ আগস্ট, ২০২০ ২১:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



সকালের ফ্লাইটে দেশে ফিরছেন আবুধাবি এয়ারপোর্টে আটকে পড়া ২৯ যাত্রী

ফাইল ছবি

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে বিমান বাংলাদেশের এয়ারলাইনসে আসা ৪২ জন যাত্রীর মধ্যে ২৯ জন আটকে পড়েছেন। বাকি ১২ জন  ইমিগ্রেশন প্রক্রিয়া সম্পন্ন করে আমিরাতে প্রবেশ করেছেন। আটকে পড়া ২৯ জনকে আগামীকাল (বুধবার) ভোর ৩টা ৪৫ মিনিটে আবুধাবি এয়ারপোর্ট থেকে আবার দেশে ফিরে যেতে হচ্ছে।

এ ব্যাপারে আবুধাবিস্থ বাংলাদেশ দূতাবাসে যোগাযোগ করা হলে দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা বলেন, আটকে পড়া যাত্রীদের ইমিগ্রেশন সংক্রান্ত জটিলতা নিরসনে বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে আমিরাতের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তাদের সঙ্গে এ সমস্যা সমাধানের লক্ষ্যে আলোচনা অব্যাহত রয়েছে। তবে নতুন এই আটকে পড়া যাত্রীরা ইমিগ্রেশন প্রক্রিয়া সম্পন্ন করে আমিরাতে প্রবেশ করতে পারবে কি না সে ব্যাপারে বাংলাদেশ দূতাবাস কর্তৃপক্ষ থেকে এখনো কোনো মন্তব্য পাওয়া যায়নি।

বিশ্বস্ত সূত্র থেকে প্রাপ্ত তথ্যানুযায়ী জানা যায়, আজকের আটকে পড়া ২৯ জন যাত্রীর সবারই ভিসা এবং আইডি কার্ডের মেয়াদ, আইসিএর পূর্ব অনুমোদন, এপিআই এবং করোনা টেস্ট- সব কিছু ঠিক আছে। তবে কেন তাঁদের আমিরাতে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না সে ব্যাপারে এখন পর্যন্ত আটকে পড়া যাত্রীরা কেউ সুনির্দিষ্ট করে কিছু বলতে পারছেন না।

এ ব্যাপারে বিমানের আবুধাবির আঞ্চলিক ব্যবস্থাপক নিধান বড়ুয়া সিপ্লাসকে জানান, ২২৫ জন যাত্রীর স্থলে শুধু ৪২ জন যাত্রী নিয়ে আবুধাবি আসা বিমানের ফ্লাইটটি এলে মাত্র ১২ জন ইমিগ্রেশন প্রক্রিয়া শেষ করে বের হতে পারেন। বাকিরা এয়ারপোর্টে আটকা পড়েন। পরিশেষে জানা যায়, আটকে পড়া যাত্রীদের ভোর ৩.৪৫টায় দেশে ফিরে যাওয়ার প্রক্রিয়া শুরু করা হয়েছে। অর্থাৎ তারা বুধবার ভোরের ফ্লাইটে দেশে চলে যাবেন।

মন্তব্য



সাতদিনের সেরা