kalerkantho

বুধবার । ১০ অগ্রহায়ণ ১৪২৭। ২৫ নভেম্বর ২০২০। ৯ রবিউস সানি ১৪৪২

সৌদি আরবে নিয়োগকর্তার খামখেয়ালিতে গৃহবন্দী নয়ন সরকার

হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি   

২৬ জুলাই, ২০২০ ১০:৫২ | পড়া যাবে ২ মিনিটে



সৌদি আরবে নিয়োগকর্তার খামখেয়ালিতে গৃহবন্দী নয়ন সরকার

মাত্র ২৭ বছর বয়সে জীবিকার তাগিদে নয়ন সরকার পাড়ি জমান সৌদি আরবে। সেখানে গিয়ে নিয়োগকর্তার খামখেয়ালি মামলার দায় কাঁধে নিয়ে নিজ রুমে রয়েছেন বহু দিন ধরে। গৃহবন্দী থাকার কারণে বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে বিনা চিকিৎসায় মরতে বসেছেন নয়ন সরকার। পুলিশের ভয়ে রুম থেকে রেব হতে না পারার কারণে হাসপাতালেও যেতে পারছেন না।

একদিকে মামলা, অসুস্থতা অপরদিকে গৃহবন্দী নয়ন। স্বাভাবিক ফ্লাইট বন্ধ থাকার কারনে দেশে ও আসতে পারছেন না। এমন নানান সমস্যার মাঝে নিজ রুমেই মরতে বসেছে নয়ন সরকার।

দেশে বিধবা মা আদরের ছোট সন্তানের জন্য কাঁদতে কাঁদতে চোখের পানি অনেকটাই শুকিয়েছেন। ভাই-বোনদের কান্না থামছেই না ছোট ভাইটির জন্য।

চাঁদপুরের হাজীগঞ্জের বাকিলা ইউনিয়নের বোরখাল সরকার বাড়ির মৃত ননী গোপাল সরকারের ২ ছেলে ৩ মেয়ের মধ্যে নয়ন সরকার সবার ছোট। প্রায় ৪ বছর আগে ৬ লাখ টাকা খরচ করে ফ্রি ভিসায় পাড়ি দেন সৌদি আরবে। রাজধানী রিয়াদ থেকে ৬শ কিলোমিটার দূরে হাইল সিটিতে কাজ জুটে। প্রথমদিকের কয়েক মাস মালিক ভালো ছিলো। এর পরেই শুরু হয় নয়নের জীবনে দুর্যোগ। হঠাৎ করে কোনো কারণ ছাড়া মালিক তার নামে নিখোঁজ মামলা করে। নিখোঁজ মামলার খবর পেয়ে ফ্রি ভিসার কারনে নয়ন পুলিশের ভয়ে পালিয়ে যায়। ৬ লাখ টাকার চিন্তা। মামলা আর কাজ না থাকার কারনে  নয়ন অসুস্থ হতে শুরু করে। তবে তার আকামার মেয়াদ রয়েছে। এসব কথা হোয়াসঅ্যাপের মাধ্যমে কালের কণ্ঠকে জানান নয়ন সরকার নিজে।

নয়নের বড় ভাই শুখরঞ্জন সরকার জানান, জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটু সু-দৃষ্টি দিলে আমার ভাইটাকে হয়তো বাঁচানো সম্ভব। দূতাবাস কিংবা কোনো সহৃদয় বাংলাদেশি আমার ভাইটাকে দেশে আসার বিষয়ে সহযোগিতা করতে চাইলে ০০৯৬৬০৫৭৮২৫৫৯১৩ নাম্বারে যোগাযোগ করতে অনুরোধ করা হলো।

মন্তব্য



সাতদিনের সেরা