kalerkantho

শুক্রবার । ১৯ আষাঢ় ১৪২৭। ৩ জুলাই ২০২০। ১১ জিলকদ  ১৪৪১

আমিরাতে ভিসা ও আইডির মেয়াদ বাড়ল ডিসেম্বর পর্যন্ত

এম আবদুল মন্নান, আমিরাত প্রতিনিধি   

১৮ এপ্রিল, ২০২০ ০৩:৫১ | পড়া যাবে ৩ মিনিটে



আমিরাতে ভিসা ও আইডির মেয়াদ বাড়ল ডিসেম্বর পর্যন্ত

করোনাভাইরাসের বিস্তার রোধে সংযুক্ত আরব আমিরাত সরকারের গৃহীত নানা কার্যকরী পদক্ষেপের পাশাপাশি ক্ষতিগ্রস্ত প্রবাসীদের জন্য নানা সুযোগ-সুবিধা রেখেছেন। ইতিমধ্যে  ১লা মার্চের পর থেকে যাদের রেসিডেন্স ভিসা, ভিজিট ভিসা ও আইডি কার্ড শেষ হয়েছে তাদের চলতি বছরের শেষ নাগাদ ভিসা ও আইডি বহাল থাকবে অর্থাৎ এসব বৈধ থাকবে কোনো প্রকার জরিমানা আসবে না। এবং কোনো প্রকার ঝামেলা ছাড়া নবায়ন করতে পারবেন। যাতে দেশীয় প্রবাসীরা অনেকে উপকৃত হবেন। এ ঘোষণায় সংযুক্ত আরব আমিরাতে কর্মরত প্রবাসীরা উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবী যুবলীগের সভাপতি জাকির হোসেন জসিম, আল আইন যুবদলের সভাপতি মোহাম্মদ জয়নাল আবেদীন, আনজুমানে খোদ্দামুল মুসলেমীন আমিরাতের সাবেক সভাপতি মাওলানা সলিম উদ্দিন সিদ্দিকী, আল আইন বিএনপির সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আবদুল হান্নান এ প্রতিবেদককে জানান, যাদের রেসিডেন্স ভিসা, ভিজিট ভিসা ও আইডি কার্ড ১ মার্চ হতে শেষ হয়েছে তারা চলতি ২০২০ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত বৈধ বলে গণ্য হবেন।

এতে করে চলতি বছরের মধ্যে রেসিডেন্স ভিসার মেয়াদ শেষ হলেও জরিমানা হবে না। তারা সবাই প্রবাসীদের এ সুযোগ দেওয়াতে আমিরাত সরকারকে ধন্যবাদ জানান। এ সুযোগটি যারা আমিরাতের বাহিরে আছেন তারাও পাবেন। ভিজিট ভিসার ক্ষেত্রেও এ সুযোগ পাবেন। তারা সবাই করোনাভাইরাস সংকটে ক্ষতিগ্রস্ত দেশী প্রবাসীদের সহয়োগিতা করতে ও স্থানীয় আইন-কানুন মেনে ঘরে থাকতে পরামর্শ দেন তারা।

আবুধাবী আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এস কে আলাউদ্দিন, আমিরাতের রেড ক্রিসেন্টের সোশ্যাল ওয়ার্কার মোহাম্মদ আনিসুর রহমান, মিডিয়াকর্মী মাহবুব সরকার, আমিরাতে কর্মরত উত্তর জেলা বিএনপি যুবদল নেতা মোহাম্মদ খোরশেদুল আলম জিকোসহ নানা পেশার প্রবাসীরা করোনাভাইরাসের বিস্তাররোধে আমিরাত সরকারের নানা কর্মসূচি আর প্রবাসীসহ সকলের প্রতি যে সাহায্যে সহযোগিতা করে যাচ্ছেন তার প্রশংসা করেন।

তারা বলেন, আমিরাত সরকারের কার্যকরী ব্যবস্থার জন্য করোনা এখানে মহামারী হিসেবে ধ্বংসযজ্ঞ চালাতে পারেনি। তারা আমিরাতের নানা পদক্ষেপে সন্তুষ্ট বলে জানান। এবং সরকারের নানা কাযর্করী পদক্ষেপে মৃত্যুর সংখ্যা সীমিত রাখা গেছে বলে জানান।

তারা দেশবাসীদের প্রতি আহবান জানান, অনুরোধ করেন দেশের আইন-কানুন মেনে চলে ঘরে থেকে করোনা বিস্তার রোধে সাহায্য করতে।

উল্লেখ্য, আমিরাতে এ পর্যন্ত করোনায় আমিরাতে আক্রান্ত হয়েছেন (১৬ এপ্রিল) ৫ হাজার ৮২৫ জন, সুস্থ হয়েছেন ১০৯৫ জন এবং মোট মৃত্যু ৩৫ জন। আক্রান্তের মধ্যে অর্ধ শতাধিক বাংলাদেশিও আছেন। এ পর্যন্ত তিনজন বাংলাদেশি মারা গেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা