kalerkantho

শনিবার। ২ মাঘ ১৪২৭। ১৬ জানুয়ারি ২০২১। ২ জমাদিউস সানি ১৪৪২

ব্রিটেনে স্বাস্থ্যকর্মীদের দেওয়া হলো সম্মাননা

জুয়েল রাজ, লন্ডন থেকে   

২৭ মার্চ, ২০২০ ০৮:০৬ | পড়া যাবে ২ মিনিটে



ব্রিটেনে স্বাস্থ্যকর্মীদের দেওয়া হলো  সম্মাননা

বাজে রাত ৮টা, হঠাৎ করেই চারপাশে হাততালি, রাস্তায় থাকা গাড়ির হর্ণ। জরুরি অবস্থা চলাকালীন দুঃসময়ে কিছুটা অবাক হওয়ার মতোই। 

করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তিদের খবর জানার পর লোকজন তাদেরকে যখন এড়িয়ে যাওয়ার চেষ্টা করছেন, তাদের ধারে কাছেও ঘেঁষছেন না তখন বিশ্বজুড়ে চিকিৎসক ও নার্সরা তাদের জীবন বাঁচানোর প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। নিজেদের জীবনকে তুচ্ছ ভেবে রোগীকে সুস্থ করে তোলার প্রতিজ্ঞা নিয়েছেন তারা। এমন বীরের মতো স্বাস্থ্যকর্মীদের প্রতি বিরল সম্মান দেখিয়েছেন ব্রিটিশরা।

জানা গেছে, উইন্ডসর ক্যাসেলেব থেকে দ্বিতীয় রানী এলিজাবেথ ও প্রিন্স ফিলিপ এবং স্কটল্যান্ডের বালমোরাল এস্টেট থেকে প্রিন্স চার্লস ও কর্নওয়ালের ডাচেস হাততালিতে যোগ দেন। এ সময় হাততালি দিয়ে সম্মান দেখান ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন এবং চ্যান্সেলর ঋষি  সুনাকও।

এছাড়া সে সময় ব্রিটিশরা যে যেখানে থাকেন সেখান থেকেই হাততালি দিয়ে স্বাস্থ্যকর্মীদের সম্মান দেখান। সেইসঙ্গে জানানো হয় আহ্বান। 

আর এ আয়োজনের অধীনে স্বাস্থ্যকর্মীদের প্রতি সম্মান হিসেবে ন্যাশনাল স্যালুট জানানোও হয়।

উল্লেখ্য, ওয়েস্ট সাফোক হাসপাতালে রোগীদের সেবা দিয়ে আনন্দ পাওয়া নার্সদের নাচের একটি ভিডিও ফুটেজ দেখে এমন ধারণা তৈরি হয়। হ্যাসট্যাগ লাইটব্লু প্রচারণার অংশ হিসেবে এ আয়োজন করা হয়। 

মন্তব্য



সাতদিনের সেরা