kalerkantho

বুধবার । ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩ জুন ২০২০। ১০ শাওয়াল ১৪৪১

আমিরাতে মেডিকেল ফিটনেস পরীক্ষা ছাড়াই রেসিডেন্স ভিসা নবায়ন

এম আবদুল মান্নান, আমিরাত প্রতিনিধি   

২৬ মার্চ, ২০২০ ১৪:০৯ | পড়া যাবে ২ মিনিটে



আমিরাতে মেডিকেল ফিটনেস পরীক্ষা ছাড়াই রেসিডেন্স ভিসা নবায়ন

সংযুক্ত আরব আমিরাতে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে যাদের শ্রমজীবী, গৃহকর্মী রেসিডেন্সি ভিসা এবং ওয়ার্ক পারমিটের মেয়াদ শেষ হয়ে গেছে তাদের মেডিকেল ফিটনেস পরীক্ষা ছাড়াই ভিসা নবায়ন করা হবে। করোনাভাইরাস বিস্তাররোধে স্বয়ংক্রিয়ভাবে ভিসা নবায়ন করার  ঘোষণা দিয়েছেন দেশটির মানবসম্পদ ও এমিরেটাইজেশন মন্ত্রণালয়, স্বাস্থ্য ও প্রতিরোধ মন্ত্রণালয় এবং সংযুক্ত আরব আমিরাতের পরিচয় ও নাগরিকত্বের ফেডারেল কর্তৃপক্ষ।

এক ঘোষণায় বলা হয়েছে, "এ ভিসা নবায়ন কেবলমাত্র প্রতিষ্ঠানের কর্মী এবং গৃহকর্মী হিসাবে যারা কাজ করছে তাদের ক্ষেত্রে প্রযোজ্য।"

এ সতর্কতামূলক পদক্ষেপ হিসাবে শ্রমিকদের মেডিকেল ফিটনেস কেন্দ্রে যাওয়ার প্রয়োজন হবে না, যা সারা দেশে অস্থায়ীভাবে বন্ধ করে দেয়া হবে।

পেমেন্ট চ্যানেলগুলোর মাধ্যমে ফি নেয়া হবে এবং ফলে শ্রমিকরা বৈধভাবে দেশটিতে অবস্থান করতে পারবে।

পরিচয় ও নাগরিকত্বের জন্য ফেডারেল অথরিটি করোনাভাইরাস সংক্রান্ত সন্দেহজনক কোনো শ্রমিক সম্পর্কে স্বাস্থ্য কর্তৃপক্ষকে অবহিত করার জন্য নিয়োগকর্তাদের ওপর জোর দিয়েছে।

আমিরাতের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সকল শ্রমিককে তাদের নিরাপত্তা এবং সম্প্রদায়ের সুরক্ষার জন্য স্বাস্থ্য সতর্কতামূলক নির্দেশাবলী এবং পদ্ধতি অনুসরণ করার আহ্বান জানিয়েছে।

উল্লেখ্য, আমিরাতে এ পর্যন্ত করোনায় তিন শতাধিক আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ১১ জন বাংলাদেশিও আছেন। তবে অর্ধশতাধিক ব্যক্তি সুস্হ হয়েছেন এবং দুজন মারা গেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা