kalerkantho

বুধবার । ১৩ শ্রাবণ ১৪২৮। ২৮ জুলাই ২০২১। ১৭ জিলহজ ১৪৪২

মুজিববর্ষে টরন্টোয় স্বেচ্ছায় রক্ত দেবেন শত প্রবাসী

কালের কণ্ঠ অনলাইন   

১৫ মার্চ, ২০২০ ০৯:৩২ | পড়া যাবে ২ মিনিটে



মুজিববর্ষে টরন্টোয় স্বেচ্ছায় রক্ত দেবেন শত প্রবাসী

মুজিববর্ষ উপলক্ষে টরন্টো প্রবাসী বাংলাদেশিরা আয়োজন করেছেন স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি। কানাডিয়ান ব্লাড সার্ভিসেস-এর সহযোগিতায় আগামী ১৭, ১৯ ও ২১শে মার্চ তিনদিন শতাধিক বাংলাদেশি বংশোদ্ভুত কানাডিয়ান নাগরিক রক্তদান করবেন বলে নিবন্ধন সম্পন্ন করেছেন। আয়োজকেরা বলছেন জাতির জনকের প্রতি শ্রদ্ধাঞ্জলি জানাতেই এমন নিখাদ ভালবাসার অনন্য আয়োজন করেছেন টরন্টো প্রবাসী বাংলাদেশিরা। উদ্যোগটির আয়োজন সহযোগী হিসেবে রয়েছে কানাডিয়ান ব্লাড সার্ভিসেস, প্রজেক্ট লন্ডন ১৯৭১ ও ক্যানাটা ফাউন্ডেশন।

কর্মসূচির উদ্যোক্তা ও সমন্বয়নকারী ড. সুশীতল চৌধুরী বলেন, টরন্টোপ্রবাসী বাংলাদেশিরা জাতির পিতার প্রতি ভালবাসা, শ্রদ্ধা জানাতে নিয়েছেন স্বেচ্ছায় রক্তদানের মতো উদ্যোগ। যারা বঙ্গবন্ধুকে ভালবাসেন, তাঁর জন্মশতবর্ষকে স্মরনীয় করে রাখতে এই উদ্যোগে শরিক হবেন বলে আমরা বিশ্বাস করি।

আগামী ১৭,১৯ ও ২১মার্চ তিনদিন কানাডিয়ান ব্লাড সার্ভিসেস এর ব্লুর ইয়াং ২ ব্লুর স্ট্রিট ইষ্ট সেন্টারে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত রক্তদান করা যাবে । ১৭ মার্চ সকাল ৯টায় এই আয়োজনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন আয়োজকেরা।

১৭ মার্চ ২০২১, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন। আর সেদিন থেকে আরেক জন্মদিন পর্যন্ত বছরটি পালিত হবে মুজিববর্ষ হিসেবে।



সাতদিনের সেরা