kalerkantho

মঙ্গলবার । ২৪ চৈত্র ১৪২৬। ৭ এপ্রিল ২০২০। ১২ শাবান ১৪৪১

আবুধাবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

আমিরাত প্রতিনিধি   

২২ ফেব্রুয়ারি, ২০২০ ০৮:৪১ | পড়া যাবে ২ মিনিটে



আবুধাবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

একুশের চেতনায় উদ্বুদ্ধ হয়ে বাংলাভাষা ও বঙ্গবন্ধুকে বিশ্বময় জড়িয়ে দেবার প্রত্যয় ব্যক্ত সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবির বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে নানা আযোজনে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হয়।

সকাল ৯টায় জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কর্মসূচী শুরু হয়। এরপর দূতাবাসের চার্জ দ্যা এফেয়ার্স মিজানুর রহমান মিজানের নেতৃত্বে অস্হায়ী শহীদ মিনারে পুষ্পমাল্য প্রদান করা হয়। এতে জাতীয় পতাকাবাহী বিভিন্ন প্রতিষ্ঠান ও প্রবাসী কমিউনিটির বি্ভিন্ন সংগঠন পুষ্পমাল্য অর্পণ করে।

অতপর দূতাবাসের চার্জ দ্য এফেয়ার্স মিজানুর রহমান মিজানের সভাপতিত্বে এবং লেবার কাউন্সিলর মোহাম্মদ আবদুল আলিম মিয়ার পরিচালনায় এক আলৈাচনা সভায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন যথাক্রমে চার্জ দ্য এফেয়ার্স মিজানুর রহমান, লেবার কাউন্সিলর মোহাম্মদ আবদুল আলিম মিয়া, কাউন্সিলর মোহাম্মদ রিয়াজুল হক।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইমরাদ হোসেন ইমু, ড. হাবীবুল হক খন্দকার, প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন, নাসির তালুকদার,অধ্যক্ষ মীর আনিসুল হাসান, আমিন মিয়া প্রমুখ। অনুষ্ঠানে কুরআন তেলাওয়াত ও মোনাজাত পরিচালনা করেন দুতাবাস কর্মকর্তা মোহাম্মদ রেজাউল করিম। মোনাজাতে ভাষাশহীদ ও বঙ্গবন্ধুসহ সকলের আত্মার মাগফেরাত কামনা করে দেশ, জাতি ও প্রবাসীদের কল্যাণে দোয়া করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা