kalerkantho

বৃহস্পতিবার  । ১৯ চৈত্র ১৪২৬। ২ এপ্রিল ২০২০। ৭ শাবান ১৪৪১

খালেদা জিয়ার মুক্তির দাবিতে লন্ডনে অনশন

কালের কণ্ঠ অনলাইন   

৪ ফেব্রুয়ারি, ২০২০ ২৩:২৮ | পড়া যাবে ২ মিনিটে



খালেদা জিয়ার মুক্তির দাবিতে লন্ডনে অনশন

বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে গতকাল সোমবার রাতে লন্ডনের ট্রাফেলগার স্কয়ারে জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক নেতা-কর্মীরা অনশন ও ধর্মঘট করেন।

উক্ত অনশনে সাবেক ছাত্র নেতারা দাবি করেন, বর্তমান ‘অত্যাচারী ও দুর্নীতিবাজ’ শাসকগোষ্ঠী মিথ্যা মামলায় অন্যায় সাজার মাধ্যমে দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী ও গণতন্ত্রের মূর্ত প্রতীক নিরাপরাধ সাবেক এই প্রধানমন্ত্রীকে ঢাকার নাজিমুদ্দিন রোডের পরিত্যক্ত কারাগারে একাকী বন্দি করে রেখেছে।

খালেদা জিয়ার জনপ্রিয়তায় ভীত হয়ে ও গণতান্ত্রিক রাজনৈতিক কর্মকাণ্ড থেকে দূরে রেখে অনির্দিষ্টকাল ক্ষমতায় থাকার জন্যই তাঁকে কারাবন্দি করে রাখা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রনেতা সোহেল শরিফ মোহাম্মদ করিম, সাবেক ছাত্রনেতা বাংলাদেশ ন্যাশনালিস্ট ব্রিটিশ 'ল' স্টুডেন্টস এলায়েন্সের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক শেখ সোহেল মিয়া, সাবেক ছাত্রনেতা মো. ইমরান আহমেদ, সাবেক ছাত্রনেতা মিলাদুর রহমান লিটন, সাবেক ছাত্রনেতা হাসিবুল হাসান জনি, মো. তারেক ইকবাল, কাউসার আহমেদ মুন্না, মোস্তাক মোহাম্মদ শাওন, মো কবির উদ্দিন ও আবু সালেহ মোহাম্মদ মাসুম বিল্লাহ, সাইফুল ইসলাম (ঢাকা কলেজ), মোহাম্মদ শামীম পারভেজ জুয়েল (জগন্নাথ বিশ্ববিদ্যালয়), মো. দেলোয়ার হোসাইনসহ আরো অনেক সাবেক ছাত্র নেতারা। 

পরিশেষে তারা প্রতিজ্ঞা করেন, বাংলাদেশের অবিচল গণতন্ত্র-সংগ্রামী আপসহীন এই নেত্রীকে মুক্ত করার জন্য বাংলাদেশের সর্বস্তরের জনগণকে সঙ্গে নিয়ে দেশে-বিদেশে ইস্পাত কঠিন গণঐক্য গড়ে তোলা হবে। স্বৈরশাসনের জগদ্দল মসনদ উপড়ে ফেলে বেগম খালেদা জিয়াকে মুক্ত করব।

মন্তব্য



সাতদিনের সেরা