kalerkantho

বৃহস্পতিবার  । ১৯ চৈত্র ১৪২৬। ২ এপ্রিল ২০২০। ৭ শাবান ১৪৪১

প্রধানমন্ত্রী আবুধাবি আসছেন রবিবার, প্রবাসীদের মাঝে উচ্ছ্বাস

আমিরাত প্রতিনিধি   

১০ জানুয়ারি, ২০২০ ০২:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



প্রধানমন্ত্রী আবুধাবি আসছেন রবিবার, প্রবাসীদের মাঝে উচ্ছ্বাস

ফাইল ছবি

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবির সাসটেইনেবিলিটি উইক-২০২০’ ও ‘জায়েদ সাসটেইনেবিলিটি প্রাইজ’ প্রদান অনুষ্ঠানে অংশ নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী রবিবার (১২ জানুয়ারি) সংযুক্ত আরব আমিরাতে আসছেন।

তিনি সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী, ভাইস প্রেসিডেন্ট ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের আমন্ত্রণে দু দিনের সরকারি সফরে আবুধাবি আসছেন।

জানা গেছে, রবিবার বিমান বাংলাদেশের একটি বিশেষ ফ্লাইটে আমিরাত সময় রাত ১০-৪৫ মিনিটে তিনি আবুধাবি পৌঁছাবেন। সফরকালে প্রধানমন্ত্রীর সাথে পররাষ্ট্রমন্ত্রী, জ্বালানিমন্ত্রী, প্রবাসী কল্যাণমন্ত্রী, বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী আমিরাতে আসার সম্ভাবনা রয়েছে। প্রধানমন্ত্রী ১৪ জানুয়ারি বিকেল পাঁচটায় বিমান বাংলাদেশ আরেকটি ফ্লাইটে তার ঢাকার উদ্দেশ্যে আবুধাবি ত্যাগ করবেন বলে জানা গেছে।

এদিকে প্রধানমন্ত্রীর আমিরাত সফর নিয়ে প্রবাসীদের মাঝে উচ্ছ্বাসের কমতি নেই। কেননা প্রধানমন্ত্রীর বিগত সফরে আবুধাবির ক্রাউন প্রিন্স তথা সংযুক্ত আরব আমিরাতের ভবিষ্যত রাষ্ট্রপতি মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান তাকে আশ্বস্ত করেছেন বাংলাদেশি বন্ধ শ্রমবাজার নিয়ে প্রশ্ন করতে হবে না। তাই প্রধানমন্ত্রীর এবারের সফরে প্রবাসীরা আমিরাতে আট বছর ধরে বন্ধ থাকা ভিসা ও ভিসা পরিবর্তনের দ্বার উন্মুক্ত হবে বলে আশা করছেন।

মন্তব্য



সাতদিনের সেরা