kalerkantho

বৃহস্পতিবার  । ১৯ চৈত্র ১৪২৬। ২ এপ্রিল ২০২০। ৭ শাবান ১৪৪১

'প্রবাসে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে কাজ করে যেতে হবে'

এম আবদুল মান্নান, আমিরাত প্রতিনিধি   

৪ জানুয়ারি, ২০২০ ০৩:৩২ | পড়া যাবে ২ মিনিটে



'প্রবাসে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে কাজ করে যেতে হবে'

প্রবাসে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে প্রত্যককে স্ব স্ব অবস্থানে থেকে কাজ করে যেতে হবে বলে মন্তব্য করেন দুবাইস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খান। 

তিনি শুক্রবার (৩ জানুয়ারি) সংযুক্ত আরব আমিরাতের শারজাহর উপশহর আল মাদাম বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে মহান বিজয় দিবস ও নববর্ষ বরণ উপলক্ষে বিজয় উৎসব-ক্রীড়া প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এ মন্তব্য করেন। মাদামের একটি ফার্ম হাউজে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খান। 

অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি ছিলেন বাংলাদেশ থেকে আগত চট্টগ্রাম কর্নফুলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব হায়দার আলী রনী। 

মো. আবুল কাশেমের পরিচালনায় এবং মঞ্জুর আলম তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানের অনুষ্ঠানে উদ্ভোধক ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা এস এম ইদ্রিস।

প্রধান বক্তা ছিলেন- দুবাই বঙ্গবন্ধু পরিষদের প্রধান উপদেষ্টা অধ্যাপক এম এ ছবুর। 

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনতা ব্যাংকের শারজাহ শাখার ম্যানেজার শওকত আকবর ভুঁইয়া, আবুধাবী আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান হাবিব, সহ সভাপতি মো. নুর হোসেন, শাহজাহান মিয়াজি, মোহাম্মদ হোসেন, মোহাম্মদ মুছা, মোহাম্মদ বাবুল, আইয়ুব খান, গুরুদাশ, মো. জিকরিয়া, মো. আইয়ুব, মো. ইসমাইল মোহাম্মদ প্রমুখ।

উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন- সংগঠনের সাধারণ সম্পাদক মো. জসিম উদদীন, মো. ইউছুপ  ইঃ আবদুল আলিম, হাজী মোহাম্মদ শফি, শুভাশ শিল, সুমন বড়ুয়া সালাউদ্দিন চৌধুরী, মোহাম্মদ নাছের, বেলাল ছালেহ মো. ইব্রাহিম বাদশা, মোহাম্মদ হারুন, মো. ইউছুফ, মো. মুসা প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি আরো বলেন, প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে প্রবাসেও সকলকে স্ব স্ব ক্ষেত্রে এগিয়ে আসতে হবে। প্রবাসে স্থানীয় আইন-কানুন মেনে এই ধরনের শিক্ষা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে নিজেদের ভাবমূর্তি উজ্জ্বল করতে হবে।

তিনি আরো বলেন, দেশীয় কমিউনিটির ছেলে-মেয়েদের লেখাপড়ার সুবিধার্থে দুবাই ও শারজাতে কমিউনিটি স্কুল প্রতিষ্ঠা করা হবে। 

পরে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা