kalerkantho

বুধবার । ১৩ ফাল্গুন ১৪২৬ । ২৬ ফেব্রুয়ারি ২০২০। ১ রজব জমাদিউস সানি ১৪৪১

আবুধাবী দূতাবাসে নানা আয়োজনে বিজয় দিবস উদ্‌যাপন

এম আবদুল মান্নান, আমিরাত প্রতিনিধি   

১৭ ডিসেম্বর, ২০১৯ ০১:০৭ | পড়া যাবে ২ মিনিটে



আবুধাবী দূতাবাসে নানা আয়োজনে বিজয় দিবস উদ্‌যাপন

বঙ্গবন্ধুর জম্মশত বার্ষিকীকে সামনে রেখে দেশকে আরো এগিয়ে নিয়ে যাবার দৃপ্ত শপথ ব্যক্ত করে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবীস্থ বাংলাদেশ দূতাবাসে মহান বিজয় দিবস নানা আয়োজনে উদ্‌যাপন করা হয়। 

সোমবার সকাল ৯টায় জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কর্মসূচির সূচনা করা হয়। অতঃপর রাষ্ট্রদূতের নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরানের সভাপতিত্বে ও ডেপুটি চীফ অব মিশন মোহাম্মদ মিজানুর রহমানের পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দূতাবাস কর্মকর্তা মোহাম্মদ ফরহাদের কোরআন তেলাওয়াতের মাধ্যমে রাষ্ট্রপতির বাণী পাঠ করেন মোহাম্মদ মিজানুর রহমান,  প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন লেবার কাউন্সিলর আবদুল আলিম মিয়া, পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন প্রথম সচিব (পাসপোর্ট) রিয়াজুল হক ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন প্রথম সচিব জোবায়েদ হোসেন।

এরপর বঙ্গবন্ধু বাংলাদেশ ও ডিজিটাল আইনের প্রামাণ্য চিত্র প্রর্দশন করা হয়। পরে বক্তব্য রাখেন আবুধাবীর বাংলাদেশ স্কুলের অধ্যক্ষ মীর আনিসুল হাসান, বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি  ইমরাদ হোসেন ইমু, সহসভাপতি  শওকত আকবর, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন তালুকদার, প্রজন্ম বঙ্গবন্ধুর সভাপতি এস এম রফিকুল ইসলাম, বঙ্গবন্ধু স্মৃতি সংসদের সভাপতি রুহুল আমিন, যুবলীগের সভাপতি বশীর ভূইয়া, ডিপ্লোমা ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের আশীষ বড়ুয়া, যুবলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি জাকির হোসেন জসিম, মাহবুব খন্দকারসহ অনেকে।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরান বলেন, বঙ্গবন্ধু হত্যার মাধ্যমে দেশ পিছিয়ে গেলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলছে। জন্মশতবর্ষ উপলক্ষে দেশকে এগিয়ে নেওয়ার জন্য দেশের ভাবমূর্তি উজ্জলে সকলকে এগিয়ে আসতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা খবর ও ভুল তথ্য প্রচারে বিরত থাকার আহবান জানান।

মন্তব্য



সাতদিনের সেরা