kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

'খালেদা জিয়াকে কারাগারে রেখেই মেরে ফেলতে চাইছে সরকার'

কালের কণ্ঠ অনলাইন   

৩১ অক্টোবর, ২০১৯ ১৯:৪০ | পড়া যাবে ২ মিনিটে



'খালেদা জিয়াকে কারাগারে রেখেই মেরে ফেলতে চাইছে সরকার'

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বুধবার হেলসিংকির স্পাইস গার্ডেন রেস্তোঁরায় দলের ফিনল্যান্ড শাখা এক প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।

ফিনল্যান্ড বিএনপি নেতা জামান সরকারের সভাপতিত্বে, মবিন মোহাম্মদ ও সামসুল গাজীর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, এজাজুল হক রুবেল, আনোয়ার খান, বদরুম মনির ফেরদৌস, প্রদীপ কুমার সাহা, আবুল কালাম আজাদ, নিজাম উদ্দিন, মনিরুল ইসলাম,  অপু সরকার, মোজাহেদুল ইসলাম, মারুফ, বালু, সজল ও সিপন। 

ফিনল্যান্ড বিএনপি নেতা মবিন মোহাম্মদ বলেন, বিএনপি রাজপথে আন্দোলন করছে বাংলাদেশের হারিয়ে যাওয়া গণতন্ত্র পুনরুদ্ধার করতে, মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনতে, গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে। কিন্তু ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকার রাজনৈতিকভাবে বিএনপিকে মোকাবেলা করতে ব্যর্থ হয়েছে।

সামসুল গাজী বলেন, তারা আইনের শাসনকে কুক্ষিগত করে বিএনপিকে দমিয়ে রাখার চেষ্টা করছে। খালেদা জিয়াকে জামিনযোগ্য মামলায় জামিন দেয়া হচ্ছে না। কিন্তু তাদের জানা নেই আওয়ামী লীগ বাংলাদেশের শেষ সরকার নয়। আওয়ামী লীগের পতন হবে, আবার গণতন্ত্র ফিরে আসবে, গণমানুষের দল বিএনপি আবারও ক্ষমতায় আসবে, সেই দিন আর বেশি দূরে নয়।

সভাপতির ভাষণে জামান সরকার বলেন, বিনাভোটে সরকারে থাকা আওয়ামী লীগ দুর্নীতিবাজ, অপরাধী, টেন্ডারবাজ, ক্যাসিনো ব্যবসায়ীতে ছেয়ে গেছে। চলমান শুদ্ধি অভিযানেই বিষয়টি প্রমাণ করে। এই অভিযানে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ ও আওয়ামী লীগ নেতাদের চরিত্র ফুটে উঠেছে। 

খালেদা জিয়ার মুক্তি দাবি করে তিনি বলেন, যে মানুষটি গণতন্ত্রের জন্য সারাজীবন সংগ্রাম করে যাচ্ছেন, আজ সেই মানুষটিকে আটকে রাখা হয়েছে। তাকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে না। তাকে তিলে তিলে মৃত্যুর দিকে ধাবিত করতে চাইছে সরকার।

মন্তব্য



সাতদিনের সেরা