kalerkantho

বৃহস্পতিবার । ১২ ডিসেম্বর ২০১৯। ২৭ অগ্রহায়ণ ১৪২৬। ১৪ রবিউস সানি     

স্বাধীনতা দিবস উপলক্ষে

স্পেনে কূটনীতিকদের সম্মানে অভ্যর্থনা অনুষ্ঠান

স্পেন থেকে সংবাদদাতা   

১ এপ্রিল, ২০১৯ ০৩:২০ | পড়া যাবে ২ মিনিটে



স্পেনে কূটনীতিকদের সম্মানে অভ্যর্থনা অনুষ্ঠান

ছবি: কালের কণ্ঠ

স্পেনের রাজধানী মাদ্রিদে বাংলাদেশের ৪৯তম স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে কূটনীতিকদের সম্মানে এক অভ্যর্থনা অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ দূতাবাস।

গতকাল সন্ধ্যায় ইন্টার কন্টিনেল্টাল হোটেলে দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর নাভিদ শফিউল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠান শুরু হয় বাংলাদেশ ও স্পেনের জাতীয় সঙ্গীত বাজানো হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি স্পেনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের উত্তর আমেরিকা, পূর্ব ইউরোপ, এশিয়া ও প্রশান্ত মহাসাগর অঞ্চল বিষয়ক মহাপরিচালক রাষ্ট্রদূত আনা মারিয়া সালোমন তার বক্তব্যে বাংলাদেশকে একটি উন্নয়নশীল রাষ্ট্র হিসাবে অভিহিত করে বলেন, দেশের সম্মিলিত সকলের প্রচেষ্টায় এই দেশকে উন্নতির দোরগোড়ায় পৌঁছানো সম্ভব। 

রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার তিনি তার বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ একটি সুখী, সমৃদ্ধশালী, আধুনিক ও অসাম্প্রদায়িক গণতান্ত্রিক রাষ্ট্র হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করতে বদ্ধপরিকর। বাংলাদেশ ও স্পেনের দ্বিপাক্ষিক সম্পর্কের ‌ওপর আলোকপাত করে রাষ্ট্রদূত বিশ্বে বাংলাদেশের চতুর্থ বৃহৎ রপ্তানি বাজার হিসাবে স্পেনের গুরুত্ব তুলে ধরে বিনিয়োগকারীদের প্রতি বিনিয়োগ করার আহ্বান জানান।

অতিথিরা ছাড়াও অনুষ্ঠানে মন্ত্রী হারুন আল রশিদসহ দূতাবাসের সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। কমিউনিটির শীর্ষ নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, সাবেক সভাপতি এ এস এই রবিন, রাজনীতিবিদ জাকির হুসেন, দুলাল সাফা, রিজভী আলমসহ বিশিষ্ট কমিউনিটি নেতারা। এ ছাড়াও দেশি-বিদেশি গণমাধ্যমকর্মী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে স্পেনে নিযুক্ত বাংলাদেশ সরকারের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার ও তার স্ত্রী রুমাইসা সামাদও আগত অতিথিদের অভ্যর্থনা জানান।

মন্তব্য



সাতদিনের সেরা