kalerkantho

মঙ্গলবার । ১০ ডিসেম্বর ২০১৯। ২৫ অগ্রহায়ণ ১৪২৬। ১২ রবিউস সানি     

শহীদ সন্তান মরহুম অ্যাডভোকেট সাঈদ আহমদ মুমিত স্বপন স্মরণে

কসবা-খাসা ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র শোকসভা

কালের কণ্ঠ অনলাইন   

২৬ ফেব্রুয়ারি, ২০১৯ ২১:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



কসবা-খাসা ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র শোকসভা

সিলেট বারের সিনিয়র আইনজীবী, বিয়ানীবাজার উপজেলার ইমামবাড়ী গোলাবশাহ হাফিজিয়া মাদরাসার সম্পাদক, শহীদ সন্তান মরহুম সাঈদ আহমদ মুমিত স্বপনসহ সদ্য প্রয়াত কসবা-খাসা ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র সহ-সভাপতি খয়রুল আলমের পিতা হাজি জমির উদ্দিন, নিউইয়র্ক প্রবাসী হাজি হোসেন আহমদ (বসর মিয়া), হাজী ইলাস উদ্দিন ও হেলিম উদ্দিন (পাখী মিয়া) স্মরণে গত রবিবার এক শোকসভা ও মিলাদ মাহফিল আয়োজন করা হয়েছে।

পূর্ব লন্ডনের স্টিফোর্ড সেন্টারে ট্রাস্টের সভাপতি আনোয়ার আহমদ মুরাদের সভাপতিত্বে ট্রাস্টের সাধারণ সম্পাদক মোহাম্মদ এনাম উদ্দিন ও সাবেক সাধারণ সম্পাদক আলী আহমেদ বেবুলের পরিচালনায় শোক সভায় প্রয়াতদের কর্মময় জীবন সম্পর্কে স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন বিশিষ্ট কমিউনিটি নেতা রউফুল ইসলাম, আলহাজ্ব আব্দুল কাদির, বাংলাদেশ সেন্টার লন্ডনের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, বিয়ানীবাজার উপজেলা প্রগতি এডুকেশন ট্রাস্টের সভাপতি হাবিবুর রহমান ময়না, ডা. কাওসার আহমদ হক, বিয়ানীবাজার পৌর উন্নয়ন সংস্থার সভাপতি সাহেদ আহমদ বিয়ানীবাজার থানা জনকল্যাণ সমিতির সাধারণ সম্পাদক এম মাসুদ আহমদ, মুজিবুর রহমান একলাছ, মাতাব আহমদ, বদরুল হক, মোহাম্মদ আব্দুর রহীম, হাফিজ আহমদ মানা, আব্দুল মালীক, হাজী সোলেমান আহমদ, খয়রুল আলম, আফসার খান সাদেক, বিয়ানীবাজার পৌর উন্নয়ন সংস্হার সভাপতি সাহেদ আহমদ বিয়ানীবাজার থানা জনকল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মাসুদ আহমদ, জালালাবাদ এসোসিয়েশন ইউকে’র সাংগঠনিক সম্পাদক জুবের আহমদ, আক্তার হোসেন। মিলাদ ও দোয়া পরিচালনা করেন হাফিজ নাজিম উদ্দিন ও হাফিজ ময়নুল হক।

উল্লেখ্য, বিয়ানীবাজারের সুশীল সমাজের প্রতিনিধি অ্যাডভোকেট সাঈদ মুমিত স্বপন আইন পেশার পাশাপাশি অত্যন্ত সজ্জন এবং সমাজসেবী হিসাবে সুপরিচিত ছিলেন। তিনি নিয়মিত সৃজনশীল লেখালেখিতেও যুক্ত ছিলেন। এ ছাড়া তিনি গোলাবশাহ সমাজকল্যাণ সংস্থার সাবেক সভাপতি ও বিয়ানীবাজার পৌরসভা আওয়ামী লীগ এর আইন বিষয়ক সম্পাদক, বিয়ানীবাজার প্রেস ক্লাব ও বিয়ানীবাজার পৌর মেয়র এর আইন উপদেষ্টার দায়িত্বে ছিলেন। বিয়ানীবাজার গোলাবিয়া পাবলিক লাইব্রেরি, বিয়ানীবাজার ক্রীড়া সংস্থা, বিয়ানীবাজার শিল্পকলা একাডেমীর নির্বাহী সদস্যসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন।

বিয়ানীবাজার উপজেলার কসবা গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতা বিশিষ্ট ফুটবল রেফারী আব্দুল মন্নান ১৯৭১ সালে পাকিস্তানি হানাদার বাহিনীর হাতে শহীদ হন। অ্যাডভোকেট স্বপন ১৩ ফেব্রুয়ারি মঙ্গলবার বাংলাদেশ সময় ভোর রাতে হার্টএ্যাটাক করে মৃত্যুবরণ করেন। 

মন্তব্য



সাতদিনের সেরা