kalerkantho

বুধবার । ২৩ অক্টোবর ২০১৯। ৭ কাতির্ক ১৪২৬। ২৩ সফর ১৪৪১                 

নিউ ইয়র্কে দুই দিনব্যাপী একুশের গ্রন্থমেলা

বিশেষ প্রতিনিধি, নিউ ইয়র্ক   

২৫ ফেব্রুয়ারি, ২০১৯ ১০:৪৩ | পড়া যাবে ১ মিনিটে



নিউ ইয়র্কে দুই দিনব্যাপী একুশের গ্রন্থমেলা

নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে হয়ে গেল দু্ই দিনব্যাপী অমর একুশে গ্রন্থমেলা। মুক্তধারা ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত মেলার উদ্বোধন করেন বিশিষ্ট লেখক ড. সেলিম জাহান। বিশেষ অতিথি ছিলেন লন্ডন থেকে যোগ দেওয়া লেখক ও সাংবাদিক শামীম আজাদ।   

ড. সেলিম জাহান বলেন, মুক্তধারা বাংলা সাহিত্য ও সংস্কৃতির বিকাশে অনন্য ভূমিকা রেখে চলেছে। সেই সঙ্গে এসব উৎসবে প্রবাসীদের অংশগ্রহণের ভূয়সী প্রশংসা করেন তিনি।

শামীম আজাদ বলেন, ব্রিটেন, জাপান, অষ্ট্রেলিয়া, কানাডা, মধ্যপ্রাচ্য শুধু নয়- পৃথিবীর বিভিন্ন দেশের বড় বড় শহরগুলোতেও বইমেলা ছড়িয়ে পড়েছে। বাংলাদেশের বাইরে সারা পৃথিবীতে বাংলা বইমেলা ছড়িয়ে দেওয়ার জন্য মুক্তধারা ফাউন্ডেশন ও বিশ্বজিৎ সাহা প্রাতঃস্মরণীয় হয়ে থাকবেন।

আদনান সৈয়দের সঞ্চালনায় দুই দিনব্যাপী বইমেলার উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াও প্রথম দিন প্রায় ৪০ জন প্রবাসে বসবাসরত লেখকের নতুন বইয়ের পরিচিতি অনুষ্ঠান হয়। সাংবাদিক ও লেখক হাসান ফেরদৌস, নিনি ওয়াহেদ, ফকির ইলিয়াস, মোহাম্মদ আলী সিদ্দিকীসহ প্রবাসী লেখকদের অনেকেই এ সময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের দ্বিতীয় দিন ছিল ফকির ইলিয়াসের সঞ্চালনায় স্বরচিত কবিতা পাঠ ও আবৃত্তি অনুষ্ঠান। 

মন্তব্য



সাতদিনের সেরা