kalerkantho

বুধবার । ১১ ডিসেম্বর ২০১৯। ২৬ অগ্রহায়ণ ১৪২৬। ১৩ রবিউস সানি     

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মাদ্রিদের বাংলাদেশ দূতাবাসে আলোচনা সভা

বকুল খান স্পেন থেকে   

২৪ ফেব্রুয়ারি, ২০১৯ ১৭:৩২ | পড়া যাবে ২ মিনিটে



আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মাদ্রিদের বাংলাদেশ দূতাবাসে আলোচনা সভা

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে স্পেনের মাদ্রিদের বাংলাদেশ দূতাবাসে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতির বক্তব্যে রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার বলেন, মহান একুশ বাঙালী জাতির সকল আন্দোলন সংগ্রামের সুতিকাথার ইতিহাসের প্রেরণা। একুশই আমাদের ঐক্যের চেতনা।

তিনি বলেন, আমাদের মাঝে মত ও পছন্দের অমিল থাকতে পারে কিন্তু দেশের স্বার্থে সকল স্বার্থে সকল মতবিরোধ ভুলে একই মঞ্চে থাকার নামই হল দেশে প্রেম।তাহলেই দেশ,জাতি তার গন্তব্যে এগিয়ে যাবে। এই মুহূর্তে শুধু প্রয়োজন সহনশীলতা এবং পরমাসহিসসুতা। তাহলে দেশে এগিয়ে যাবে তার অভীষ্ট লক্ষ্যে।

এরপর পর্যায়ক্রমে বাণী পাঠ করে শোনান কমার্শিয়াল কাউন্সিলর (যুগ্ম সচিব) মোহাম্মেদ নাভিদ শফিউল্লাহ, প্রথম সচিব মোঃ শরিফুল ইসলাম, দ্বিতীয় সচিব তাহসিনা আফরিন শারমিন। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাসোশিয়েশনের নবনির্বাচিত সিনিয়র ব্যক্তিত্ব মাহবুবুল আলম চাকলাদার, কাজী এনায়েতুল করিম তারেক, সাবেক সভাপতি আল মামুন, সিনিয়র সহসভাপতি আল আমিন, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, গ্রেটার সিলেট এসোসিয়েশনের সভাপতি লুৎফুর রহমান, বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি এ কে এম. জহিরুল. ইসলাম, সিনিয়র সহসভাপতি জাহিদুল আলম মাসুদ, সহসভাপতি ইব্রাহিম খলিল, স্পেন আওয়ামী লীগ নেতা আব্দুল কাইয়ুম সেলিম স্পেন ছাত্রলীগ সভাপতি ইস্রমাইল রায়হান, অ্যাডভোকেট তারিক হুসেন, সংগঠক আল আমিন শেখ আবু বাক্কার জামান, সুজন প্রমুখ।

রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার গত ২০ ফেব্রুয়ারি বাংলাদেশে চকবাজার ভয়াবহ অগ্নিকাণ্ডে গভীর শোক ও সমবেদনা জানান। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন দূতাবাসের অফিস সহকারী সাইফুল ইসলাম। অনুষ্ঠানে মহান ভাষা শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। কালজয়ী সংগীত “আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি -আমি কি ভুলিতে পারি” পরিবেশন করেন। পরে অমর একুশ নিয়ে একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা