kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১              

ফ্লোরিডায় শুরু হতে যাচ্ছে নতুন বাংলা চ্যানেল

কালের কণ্ঠ অনলাইন   

১০ জানুয়ারি, ২০১৯ ১২:১৫ | পড়া যাবে ২ মিনিটে



ফ্লোরিডায় শুরু হতে যাচ্ছে নতুন বাংলা চ্যানেল

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার ফোর্ট লডারডেলে নতুন একটি টেলিভিশন চ্যানেল যাত্রা শুরু করতে যাচ্ছে। এই চ্যানেলের শ্লোগান 'প্রবাসে আপনার পাশে'। এটাই প্রাকৃতিক সৌন্দর্যঘেরা ফ্লোরিডার প্রথম কোনো বাংলাদেশি টেলিভিশন। 

এরই মধ্যে চ্যানেলটির প্রতিষ্ঠা উপলক্ষে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। আগামী ১৮ জানুয়ারি চ্যানেলটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে। এ উপলক্ষে ৮ জানুয়ারি বুধবার একটি মতবিনিময়সভার আয়োজন করা হয়। ফোর্ট লডারডেলের কোরাল স্প্রিংয়ে আয়োজিত এই মতবিনিময়সভায় বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা অংশ নেন। এ সময় বক্তারা ফ্লোরিডায় একটি বাংলা চ্যানেল প্রতিষ্ঠার উদ্যোগ নেওয়ার জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান। 

ফ্লোরিডা বাংলা টেলিভিশনের উদ্যোক্তা এবং মালিক টিটন সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমাদের চেষ্টা থাকবে একসময় ফ্লোরিডার গণ্ডি পেরিয়ে গোটা বিশ্ব বসবাসকারী বাংলাদেশিদের মুখপাত্র হয়ে ওঠার। তার জন্য সবার সহযোগিতা প্রয়োজন। 

প্রতিষ্ঠানটির এডিটর ইন চিফ শামীম আল আমিন বলেন, বাংলা ভাষা, সংস্কৃতি এবং ঐতিহ্যের বিকাশে এই চ্যানেল ভূমিকা রাখবে। সেই সঙ্গে গোটা বিশ্ব ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রবাসীদের সুখ-দুঃখের কথা বলবে।

কেবল ফ্লোরিডায় নয়, যুক্তরাষ্ট্রের প্রত্যেকটি স্টেটেই বাংলা টেলিভিশন গড়ে উঠতে পারে বলেও মন্তব্য করেন খ্যাতিমান এই গণমাধ্যমকর্মী।

মতবিনিময়সভায় টেলিভিশন চ্যানেলের সার্বিক প্রস্তুতি নিয়ে কথা হয়। কারিগরি নানা দিক তুলে ধরেন টেকনিক্যাল কনসালটেন্ট আরিফুজ্জামান আরিফ। পরে ১৮ জানুয়ারি শুক্রবার হতে যাওয়া উদ্বোধনী অনুষ্ঠানের বিস্তারিত তুলে ধরে উদ্যোক্তারা জানান, উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নিউ ইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসা। উদ্বোধন করবেন ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের প্রধান রোকেয়া হায়দার। এ ছাড়া স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী শহীদ হাসানসহ বিশিষ্টজনেরা এই অনুষ্ঠানে অতিথি থাকবেন। পরে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। 

মন্তব্য



সাতদিনের সেরা