kalerkantho

মঙ্গলবার । ৭ বৈশাখ ১৪২৮। ২০ এপ্রিল ২০২১। ৭ রমজান ১৪৪২

নর্থ আমেরিকা বাংলাদেশি বুড্ডিষ্ট ফেডারেশনের

সভাপতি সমীরণ ও সা.সম্পাদক সুহাস

সাবেদ সাথী, নিউ ইয়র্ক প্রতিনিধি   

১ সেপ্টেম্বর, ২০১৭ ০০:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



সভাপতি সমীরণ ও সা.সম্পাদক সুহাস

ছবি : কালের কণ্ঠ

যুক্তরাষ্ট্রের ম্যসাচুসেটস অঙ্গরাজ্যের বোস্টনে নর্থ আমেরিকা বাংলাদেশি বুড্ডিষ্ট ফেডারেশনের নতুন কমিটি গঠন করা হয়েছে। গত শনিবার বোস্টনে অনুষ্ঠিত উত্তর আমেরিকায় বসবাসকারী বাংলাদেশি বৌদ্ধদের সবচেয়ে বড় কৃষ্টি, সাংস্কৃতিক এবং সামাজিক উৎসব নর্থ আমেরিকা বাংলাদেশি বৌদ্ধ সম্মেলনে সমীরণ বড়ুয়াকে সভাপতি এবং সুহাস বড়ুয়াকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট একটি অন্তর্বর্তীকালীন কমিটি ঘোষণা করা হয়।  

একটি সংবিধান প্রণয়ণ এবং উত্তর আমেরিকার বাংলাদেশী বৌদ্ধদের প্রতিনিধিদের সমন্বয়ে একটি বৃহত্তর এবং শক্তিশালী কার্যনির্বাহী পরিষদ গঠনের মাধ্যমে ফেডারেশনের কার্য্ক্রম শুরু করাই হচ্ছে এই অন্তর্বতীকালীন কমিটির প্রাথমিক কাজ বলে জানান কর্মকর্তারা। 

৩১ সদস্য বিশিষ্ট অন্তর্বর্তীকালীন এ কমিটিতে যাঁরা রয়েছেন তাঁরা হলেন- সভাপতি সমীরণ বড়ুয়া, সহ-সভাপতি সৌমেন্দু বড়ুয়া, রুপক বড়ুয়া, সাধারণ সম্পাদক সুহাস বড়ুয়া, যুগ্ম সাধারণ সম্পাদক শিমুল বড়ুয়া, প্রবীর মিত্র বড়ুয়া, অর্থ সম্পাদক প্রজয় বড়ুয়া, যুগ্ম অর্থ সম্পাদক শিপুল কে বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক সৈকত বড়ুয়া, যুগ্ম সাংগঠনিক সম্পাদক রনবীর বড়ুয়া, সাম্প্রদায়িক বিষয়ক সমাপদক দেবাশিষ বড়ুয়া, যুগ্ম সাম্প্রদায়িক বিষয়ক সম্পাদক কিরন বড়ুয়া, সাংস্কৃতিক সম্পাদক যুথিকা বড়ুয়া, যুগ্ম সাংস্কৃতিক সম্পাদক করবী বড়ুয়া, গণসংযোগ সম্পাদক সুভাশিষ বড়ুয়া, যুগ্ম গণসংযোগ সম্পাদক প্রবাল বড়ুয়া, ধর্ম বিষয়ক সম্পাদক অজয় তালুকদার, যুগ্ম ধর্ম বিষয়ক সম্পাদক অসীম বড়ুয়া, তথ্য বিষয়ক সম্পাদক কানন বড়ুয়া, শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ড. সুরঞ্জিত বড়ুয়া, আইন বিষয়ক সম্পাদক মিল্টন বড়ুয়া,ঐতিহ্য ও গণেষণা বিষয়ক সম্পাদক ইউ থোয়াই মং, যুগ্ম ঐতিহ্য ও গণেষণা সম্পাদক অদিত্য বড়ুয়া, মহিলা বিষয়ক সম্পাদক শিম্পু বড়ুয়া, যুগ্ম মহিলা বিষয়ক সম্পাদক মনি বড়ুয়া এবং আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক উজ্জল বড়ুয়া। এছাড়াও নির্বাহী সদস্যরা হলেন-ফাল্গুনী বড়ুয়া, সমর বড়ুয়া ও সুবির বড়ুয়া।

মন্তব্য



সাতদিনের সেরা