kalerkantho

বৃহস্পতিবার । ২৭ জুন ২০১৯। ১৩ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

বেগমগঞ্জ ও শ্রীবরদীতে শিশুসহ দুজনকে ‘ধর্ষণ’

বাঁশখালী বাগাতিপাড়ায় বলাৎকার ও ধর্ষণচেষ্টার অভিযোগে গ্রেপ্তার ২

কালের কণ্ঠ ডেস্ক   

২৫ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার ছয়ানি ইউনিয়নে এক নারীকে গণধর্ষণের অভিযোগ উঠেছে। শেরপুরের শ্রীবরদীতে এক শিশুকে ধর্ষণ এবং চট্টগ্রামের বাঁশখালীতে মাদরাসার শিশু শিক্ষার্থীকে বলাৎকারের অভিযোগ পাওয়া গেছে। নাটোরের বাগাতিপাড়ায় গৃহবধূকে ধর্ষণচেষ্টার অভিযোগে এক ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। কালের কণ্ঠ’র প্রতিনিধিদের পাঠানো খবর—

নোয়াখালী : গত বৃহস্পতিবার রাতে ‘গণধর্ষণের’ ঘটনায় গতকাল শুক্রবার সকালে পুলিশ ছয়ানি ইউনিয়নের গঙ্গাবর গ্রামের একটি বাড়ি ঘেরাও করে অভিযুক্তদের মধ্যে দুজনকে গ্রেপ্তার করেছে। এ সময় তাদের কাছ থেকে একটি এলজি ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয় বলে পুলিশ জানিয়েছে। গ্রেপ্তারকৃতরা হলেন গঙ্গাবরের মোস্তফার ছেলে সাইফুল (৩০) ও রুদ্রপুর গ্রামের কফিল উদ্দিনের ছেলে বাবু (৩০)।

নির্যাতিত নারীর স্বামী জানান, অভিযুক্ত তিন আসামি হারুন, সাইফুল ও বাবুর সঙ্গে পুকুরে মাছ চাষ নিয়ে ভিকটিমের স্বামীর বিরোধ চলছে। এর জেরে তাঁদের হুমকি দিয়ে আসছে আসামিরা। গত বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে ওই তিন আসামির নেতৃত্বে ৬০ থেকে ৭০ জন ভিকটিমদের বাড়ি ঘেরাও করে এবং ভিকটিমের ঘরে ঢোকে। সেখানো তারা দুই নারীকে পিটিয়ে আহত করে। পরে ওই তিনজন ভিকটিমকে একটি কক্ষে নিয়ে ধর্ষণ করে। বাইরে থাকা সন্ত্রাসীরা পুরো ঘর কুপিয়ে ও ভাঙচুর চালিয়ে পালিয়ে যায়। আসামিরা ঘর থেকে ৪০ হাজার টাকার একটি সোনার হারও নিয়ে গেছে।

বেগমগঞ্জ থানার ওসি ফিরোজ আলম মোল্লা জানান, এ ঘটনায় ভিকটিমের স্বামী একটি মামলা করেছেন। বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে। ভিকটিমকে ডাক্তারি পরীক্ষার জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

হাসপাতালের আরএমও সৈয়দ মহিউদ্দিন আবদুল আজিম জানান, ওই নারীর স্বাস্থ্য পরীক্ষার কিছু আলামত সংগ্রহ করা হয়েছে। আজ শনিবারও কিছু পরীক্ষা করা হবে।

শ্রীবরদী (শেরপুর) : শ্রীবরদী উপজেলার ভেলুয়া ইউনিয়নে গত বুধবার দুপুরে আড়াই বছর বয়সের এক শিশুকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে ইসমাইল হোসেন (২০) নামে এক যুবকের বিরুদ্ধে। পুলিশ গতকাল চরশিমুলচুড়া গ্রামের কাশেম মিয়ার ছেলে ইসমাইলকে আটক করেছে। এ ঘটনায় আহত শিশুটিকে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। শিশুটির মা থানায় একটি মামলা করেছেন। ঘটনাস্থল পরিদর্শন করেছেন এসপি আশরাফুল আজীম, এএসপি (সার্কেল) জাহাঙ্গীর আলম ও ওসি মোহাম্মদ রহুল আমিন তালুকদার।

শ্রীবরদী থানার ওসি মোহাম্মদ রুহুল আমিন তালুকদার মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

বাঁশখালী (চট্টগ্রাম) : বাঁশখালী পৌরসভার দক্ষিণ জলদী আশকরিয়াপাড়ায় একটি হেফজখানার শিশু শিক্ষার্থীকে বলাৎকারের অভিযোগে শিক্ষক মো. ওমর ফারুককে (৩০) গত বৃহস্পতিবার রাতে পুলিশ গ্রেপ্তার করে। ওমর দুই সন্তানের জনক। তিনি বাঁশখালীর চাম্বল ইউনিয়নের পশ্চিম চাম্বল ডেপুটি ঘোনা এলাকার মৃত মুন্সি মিয়ার ছেলে। এ ঘটনায় শিশুটির মা বৃহস্পতিবার রাতেই থানায় মামলা করেন।

বাঁশখালী থানার ওসি মো. কামাল হোসেন বলেন, ‘ঘটনাটি শোনার পর রাতে কয়েক দফা তদন্ত শেষে নিশ্চিত হয়ে মামলাটি রেকর্ড করা হয়েছে।’

নাটোর : বাগাতিপাড়ায় গত বুধবার গৃহবধূকে ধর্ষণচেষ্টার অভিযোগে বৃহস্পতিবার রাতে গ্রেপ্তার হয়েছেন পাঁকা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ইলিয়াস আহম্মেদ লেলিন। বাগাতিপাড়া মডেল থানার এসআই রাকিবুল ইসলাম জানান, এ ঘটনায় বৃহস্পতিবার সন্ধ্যায় ওই গৃহবধূর মা থানায় মামলা করেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা