kalerkantho

বুধবার । ২৬ জুন ২০১৯। ১২ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

বিজেপির বিজয়ে আজ প্রতিক্রিয়া জানাবে বিএনপি

নিজস্ব প্রতিবেদক   

২৪ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



প্রতিবেশী ভারতে দ্বিতীয়বারের মতো ক্ষমতায় এসেছে বিজেপি। দলটির এই বিজয়ে বাংলাদেশের ক্ষমতাসীন আওয়ামী লীগ ইতিমধ্যে অভিনন্দন জানিয়েছে। কিন্তু বিএনপির পক্ষ থেকে গতকাল পর্যন্ত আনুষ্ঠানিক কোনো প্রতিক্রিয়া জানানো হয়নি। সূত্রগুলো বলছে, পরিস্থিতি পর্যালোচনা শেষে বিএনপি প্রতিক্রিয়া জানাবে। ২০১৪ সালের মতো পরিস্থিতি পর্যালোচনা না করে আগাম উচ্ছ্বাস তারা প্রকাশ করতে চাচ্ছে না। এ বিষয়সহ অন্যান্য ইস্যুতে আজ সংবাদ সম্মেলন করবে দলটি।

তবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গতকাল বৃহস্পতিবার ব্যাংকক থেকে চিকিৎসা শেষে দেশে ফিরে সাংবাদিকদের বলেন, নরেন্দ্র মোদিকে আমরা স্বাগত জানাই এবং তাঁর সাফল্য কামনা করি। ভারতে গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো শক্তিশালী। জনগণ ভোটের মাধ্যমে সরকার পরিবর্তন করে। এই নির্বাচনের মাধ্যমে বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক আরো উজ্জ্বল হবে বলেও তিনি আশা করেন।

জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় কালের কণ্ঠকে বলেন, ভারত সব সময়ই বাংলাদেশ প্রশ্নে কোনো ব্যক্তি বা দলকে বেশি প্রাধান্য দিচ্ছে। সে কারণেই এবার বিএনপি তাদের প্রতিক্রিয়া খুব দ্রুত দিচ্ছে না। গতবার যে প্রতিক্রিয়া এসেছিল তার কারণ জনগণ। মানুষ ভেবেছিল ভারত বাংলাদেশের জনগণের পক্ষে থাকবে। কিন্তু সেটি হয়ে ওঠেনি।

তিনি বলেন, গত পাঁচ বছরে বিএনপির সঙ্গে বিজেপির তেমন কোনো সম্পর্ক তৈরি হয়নি। ভারতে গণতন্ত্র আছে কিন্তু তাদের প্রতিবেশী বাংলাদেশে গণতন্ত্র নেই। এ বিষয়টি নিয়ে তাদের আরেকটু সিরিয়াসলি ভাবা উচিত।

দলটির একাধিক নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, হাইকমান্ড থেকে কোনো বার্তা না আসায় গতকাল গণমাধ্যমে ভারতের নির্বাচন বিষয়ে কোনো বিবৃতি দেয়নি বিএনপি। দলটির একটি সূত্র জানিয়েছে, বিএনপি মহাসচিব আজ শুক্রবার সকালে গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে করবেন। সেখানে তিনি এ বিষয়ে দলের পক্ষ থেকে বক্তব্য দিবেন।

মন্তব্য



সাতদিনের সেরা