kalerkantho

মঙ্গলবার । ২৫ জুন ২০১৯। ১১ আষাঢ় ১৪২৬। ২২ শাওয়াল ১৪৪০

উপনির্বাচনে লড়তে রাজি হলেন না খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক   

২৩ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



উপনির্বাচনে লড়তে রাজি হলেন না খালেদা জিয়া

বগুড়া-৬ সংসদীয় আসনের উপনির্বাচনে জেলা বিএনপি নেতাদের অনুরোধে মনোনয়নপত্র কেনা হলেও শেষ পর্যন্ত উপনির্বাচনে অংশ নেওয়ার ব্যাপারে সম্মতি দেননি দলের চেয়ারপারসন খালেদা জিয়া। বার্তা বাহকের মাধ্যমে তিনি জানিয়ে দিয়েছেন, উপনির্বাচনে তিনি অংশ নেবেন না।

কারাগারে থাকা অবস্থায় হঠাৎ করে বগুড়া-৬ আসনের উপনির্বাচনে দলীয় চেয়ারপারসনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করায় গতকাল বুধবার দিনভর বিএনপির ভেতরে ও বাইরে নেতিবাচক প্রতিক্রিয়া সৃষ্টি হয়। কারণ গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে ওই আসনেই খালেদা জিয়ার মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে। এরপর ওই আসন থেকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্বাচিত হলেও নিজের ইমেজ ধরে রাখতে তিনি শপথ নেওয়া থেকে বিরত থাকেন। ফলে দলের ভেতরে-বাইরে প্রশ্ন ওঠে, ফখরুল নির্বাচিত হয়েও যেখানে শপথ নেননি, সেখানে খালেদা জিয়া কী করে ওই আসনে প্রার্থী হতে পারেন!

বিএনপির শুভানুধ্যায়ীদের কেউ কেউ এমন সন্দেহ করেন যে খালেদা জিয়াকে প্রার্থী করার নেপথ্যে কোনো সমঝোতার উদ্যোগ থাকতে পারে। তবে শেষ পর্যন্ত গতকাল সন্ধ্যার পর গুলশান কার্যালয় সূত্র কালের কণ্ঠকে নিশ্চিত করে যে চেয়ারপারসন নির্বাচন করতে রাজি হননি। কারাবন্দি খালেদা জিয়া বর্তমানে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) রয়েছেন। তাঁর সঙ্গে যোগাযোগের জন্য কারা কর্তৃপক্ষের অনুমতির প্রয়োজন হয়। অবশ্য নাম প্রকাশ না করার শর্তে এক কারা কর্মকর্তা জানান, গতকাল সন্ধ্যা পর্যন্ত খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কেউ বিএসএমএমইউতে যাননি। তবে গুলশান কার্যালয়ের দায়িত্বশীল এক কর্মকর্তা জানান, বার্তা আদান-প্রদান যেভাবে হয়ে থাকে সেভাবেই যোগাযোগ করে চেয়ারপারসনের মতামত নেওয়া হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা