kalerkantho

মঙ্গলবার । ২৫ জুন ২০১৯। ১১ আষাঢ় ১৪২৬। ২২ শাওয়াল ১৪৪০

মোহনগঞ্জে রেলের জমির গাছ কেটে বিক্রি

হাওরাঞ্চল প্রতিনিধি   

২২ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নেত্রকোনার মোহনগঞ্জে রেলওয়ের জমি থেকে ৩০টি গাছ কেটে বিক্রি করে কয়েক লাখ টাকা আত্মসাৎ করায় স্টেশন মাস্টার গোলাম রব্বানীর বিরুদ্ধে লিখিত অভিযোগ করা হয়েছে। গত সোমবার শহরের টেঙ্গাপাড়া এলাকার বাসিন্দা সাদিকুর রহমান খান বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক বরাবর এই অভিযোগটি করেন।

জানা যায়, রেলস্টেশনের পেছনে প্রায় ছয় মাস আগে রেলওয়ে কর্তৃপক্ষ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করে। এরপর সেখানকার মেহগনি, রেইনট্রি, আম, জামসহ ছোট-বড় প্রায় ৩০টি সরকারি গাছ প্রকাশ্যে কাটা হয়। গাছগুলো বিক্রি করে কয়েক লাখ টাকা হাতিয়ে নেন গোলাম রব্বানী ও তার সহযোগী অবসরপ্রাপ্ত রেলওয়ে মিস্ত্রি রফিকুল ইসলাম।

গোলাম রব্বানী গাছ কেটে বিক্রি করার কথা স্বীকার করে কালের কণ্ঠ’কে জানান, রেলওয়ে জামে মসজিদের উন্নয়নে কিছু গাছ কেটে বিক্রি করা হয়েছে। গৌরীপুর রেলওয়ের আইডাব্লিউ স্যারের কাছ থেকে মৌখিক অনুমতি নিয়েই ওই সব গাছ কাটা হয়েছে।

তবে গৌরীপুর রেলওয়ের ঊর্ধ্বতন প্রকৌশলী (আইডাব্লিউ) অহিদুল ইসলাম বলেন, ‘মোহনগঞ্জ রেলওয়ের স্টেশন মাস্টার রেলের জায়গা থেকে গাছ কেটেছে এ বিষয়টি আমি এই প্রথম শুনেছি। আর এ ধরনের বেআইনি কাজের অনুমতি দেওয়ার তো প্রশ্নই আসে না।’

মন্তব্য



সাতদিনের সেরা