kalerkantho

মঙ্গলবার । ২৫ জুন ২০১৯। ১১ আষাঢ় ১৪২৬। ২২ শাওয়াল ১৪৪০

ধর্ষণে অভিযুক্ত আটজন গ্রেপ্তার

কালের কণ্ঠ ডেস্ক   

২২ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৪ মিনিটে



পঞ্চগড়ে এক ছাত্রীকে ধর্ষণচেষ্টা ও তা ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ছাড়া ফেনীর সোনাগাজী, চাঁদপুরের কচুয়া, কিশোরগঞ্জের পাকুন্দিয়া ও ঝিনাইদহের কালীগঞ্জে আলাদা ধর্ষণের ঘটনায় আরো ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ব্যাপারে আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর :

পঞ্চগড় : পঞ্চগড়ে এক ছাত্রীকে ধর্ষণচেষ্টা ও মোবাইল ফোনে ভিডিও করে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলো শহরের মিঠাপুকুর এলাকার আকবর আলীর ছেলে ফজলুল হক সাগর (৩০) ও ডোকরোপাড়া এলাকার আমিনার রহমানের ছেলে জাফরুল ইসলাম অন্তর (১৬)। ফজলুল হক সাগর পঞ্চগড় গণপূর্ত বিভাগের একজন কর্মচারী ও জেলা শিল্পকলা একাডেমির কার্যনির্বাহী কমিটির সদস্য।

জানা যায়, ছয় মাস আগে মামলার প্রধান আসামি ফজলুল হক সাগরের নির্দেশে জাফরুল ইসলাম অন্তর তার বান্ধবী সে সময়ের এসএসসি পরীক্ষার্থী ওই ছাত্রীকে পঞ্চগড় ডিসি পার্ক এলাকায় ঘুরতে নিয়ে যায়। ওই সময় সাগর ওই ছাত্রীকে জোর করে পরিত্যক্ত একটি ঘরে নিয়ে যায়। পরে তাকে ধর্ষণের চেষ্টা করে সাগর। একপর্যায়ে মোবাইল ফোনে তা ভিডিও করা হয়। এরপর মেয়েটিকে ছেড়ে দিলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে ধারণ করা ভিডিও ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে বিভিন্ন অশালীন আচরণ করতে থাকে সাগর। ভয়ে ওই ছাত্রী ঘটনাটি পরিবারের কাউকে জানায়নি। এর মধ্যে সাগর ভিডিওটি ছড়িয়ে দিলে গত ১৫ মে ওই ছাত্রীর ভাই তার বন্ধুর ফোনে ঘটনাটি দেখতে পেয়ে পরিবারের সবাইকে জানায়। পরে ওই শিক্ষার্থীর মা বাদী হয়ে গত ১৭ মে পঞ্চগড় সদর থানায় ফজলুল হক সাগর ও জাফরুল ইসলাম অন্তরকে আসামি করে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন ও নারী শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। মামলার পরপর ওই দিনই দুই আসামিকে গ্রেপ্তার করে পুলিশ। আদালতের মাধ্যমে সাগরকে জেলহাজতে ও অন্তরকে কিশোর শোধনাগারে পাঠানো হয়েছে। এদিকে ফজলুল হক সাগরের নামে পর্নোগ্রাফির মামলা হওয়ায় জেলা শিল্পকলা একাডেমির কার্যনির্বাহী কমিটির সদস্য পদ থেকে তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এ ছাড়া তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পঞ্চগড় গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী রাজিবুল ইসলাম তত্ত্বাবধায়ক প্রকৌশলী বরাবরে সুপারিশ করেছেন।

সোনাগাজী (ফেনী) : সোনাগাজীতে বিয়ের প্রলোভনে এক তরুণীকে ধর্ষণের অভিযোগে সাইফুদ্দিন রিশাদ (২৫) নামের এক যুবককে গতকাল মঙ্গলবার সকালে আটক করেছে পুলিশ। সে সোনাগাজী পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের চরগণেশ গ্রামের বকশ আলী ভূঞা বাড়ির মৃত সাহাব উদ্দিনের ছেলে।

কচুয়া (চাঁদপুর) : কচুয়ায় এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ফয়সল (২২) ও রাব্বি (১৯) নামের দুজনকে পুলিশ গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে। গত রবিবার উপজেলার নাউপুরা গ্রামে ফয়সল ও রাব্বি মিলে ওই ছাত্রীকে ধর্ষণ করে। পরদিন সোমবার ওই ছাত্রীর মা বাদী হয়ে কচুয়া থানায় ধর্ষণ মামলা করেন। পরে রাতে পুলিশ ফয়সল ও রাব্বিকে গ্রেপ্তার করে।

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) : পাকুন্দিয়ায় ষষ্ঠ শ্রেণির এক শিশুকে (১১) ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। গত রবিবার রাতে উপজেলার চণ্ডিপাশা ইউনিয়নের ষাইটকাহন গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় সোমবার রাতে ওই শিশুর মা আমেনা খাতুন বাদী হয়ে দুজনকে আসামি করে পাকুন্দিয়া থানায় মামলা করেন। ওই রাতেই অভিযুক্ত দুই কিশোরকে আটক করে গতকাল মঙ্গলবার দুপুরে আদালতে পাঠিয়েছে পুলিশ। আটক দুই কিশোর হচ্ছে ষাইটকাহন গ্রামের রেণু মিয়ার ছেলে কাওসার (১৪) ও একই গ্রামের সেলিম মিয়ার ছেলে ফেরদৌস (১৬)।

কালীগঞ্জ (ঝিনাইদহ) : কালীগঞ্জে মাদরাসাছাত্রী ধর্ষণ মামলায় একমাত্র এজাহারভুক্ত আসামি আল-আমিনকে (২১) ১১ দিন পর গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার দুপুরে কোলা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ধর্ষক আল-আমিন কোলা বৃত্তিপাড়া গ্রামের রউফ আলীর ছেলে।

মন্তব্য



সাতদিনের সেরা