kalerkantho

রবিবার। ১৬ জুন ২০১৯। ২ আষাঢ় ১৪২৬। ১২ শাওয়াল ১৪৪০

শান্তিনগরে গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগ, রিমান্ডে তিন নারী

নিজস্ব প্রতিবেদক   

১৯ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজধানীর শান্তিনগর এলাকার একটি বাড়িতে আনোয়ারা বেগম (৩৮) নামে এক গৃহকর্মীকে নির্যাতন করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত শুক্রবার রাতে শান্তিনগরের ১৪৩ নম্বর বাড়ির একটি ফ্ল্যাটে এ ঘটনা ঘটে। এ ঘটনায় গতকাল শনিবার গৃহকর্ত্রীসহ তিন নারীকে এক দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন জেসমিন জেসি (৩৭), ফারজানা আক্তার রুনা (২৬) ও জাহানারা (৩৮)।

পুলিশ সূত্র জানায়, ওই ফ্ল্যাটে গৃহকর্মী হিসেবে শেরপুরের নকলা এলাকার আনোয়ারা বেগম কর্মরত ছিলেন। শুক্রবার রাতে গৃহকর্ত্রী জেসমিন জেসি তাঁকে একটি কাজ করতে বলেন। এ সময় আনোয়ারা অপারগতা প্রকাশ করলে তাঁদের মধ্যে বাগিবতণ্ডা হয়। একপর্যায়ে জেসি, পুত্রবধূ ফারজানা ও জেসির বান্ধবী জাহানারা মিলে গৃহকর্মীকে মারধর করেন। পরে গতকাল ভোরে ভুক্তভোগীকে বাসা থেকে বের করে দেওয়া হয়। বিষয়টি জানতে পেরে এলাকার অন্য গৃহকর্মীরা ভবনের নিচে প্রতিবাদ জানাতে থাকে। খবর পেয়ে পুলিশ আহত আনোয়ারাকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। এ সময় জেসি, রুনা ও জাহানারাকে আটক করে পুলিশ। এর আগেই পরিবারের পুরুষ সদস্যরা পালিয়ে যান।

এ ঘটনায় পল্টন থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেছেন ভুক্তভোগী আনোয়ারা বেগম। ওই মামলায় তিন নারীকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে সাত দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। আদালত এক দিনের রিমাণ্ড মঞ্জুর করেছেন বলে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানার উপপরিদর্শক এনামুল হক।

জানতে চাইলে ডিএমপির গণমাধ্যম শাখার উপপুলিশ কমিশনার মো. মাসুদুর রহমান কালের কণ্ঠকে বলেন, ‘গৃহকর্মীকে নির্যাতনের ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। যাঁরা পলাতক আছেন, তাঁদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।’

মন্তব্য



সাতদিনের সেরা