kalerkantho

রবিবার । ২৬ মে ২০১৯। ১২ জ্যৈষ্ঠ ১৪২৬। ২০ রমজান ১৪৪০

খুলনায় ১০ টাকার চাল কালোবাজারে বিক্রির অভিযোগে আটক ৪

খুলনা অফিস   

২৫ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



খুলনায় ১০ টাকা কেজি মূল্যের চাল কালোবাজারে বিক্রির অভিযোগে চারজনকে আটক করেছে পুলিশ। এ সময় এক হাজার ১৫০ কেজি চাল উদ্ধার করা হয়েছে। গত মঙ্গলবার গভীর রাতে দিঘলিয়া উপজেলার কামারগাতী গ্রামের নূরুজ্জামান ওরফে নূরুর বাড়িতে অভিযান চালিয়ে ওই চাল উদ্ধার করা হয়।

আটক ব্যক্তিরা হলেন দিঘলিয়া উপজেলার কামারগাতী গ্রামের কেরামত শেখের ছেলে নূরুজ্জামান ওরফে নূরু, একই এলাকার রোকন শেখের ছেলে মো. আব্দুল করিম শেখ, হাতেম সরদারের ছেলে আকমান সরদার এবং লাখোহাটি গ্রামের মতি গাজীর ছেলে কামরুল গাজী।

পুলিশ জানিয়েছে, ডিলার আব্দুর রউফ গাজী ও তাঁর ছেলে আব্দুর রব গাজী ১০ টাকা কেজি মূল্যের চাল অতিরিক্ত মূল্যে কালোবাজারে বিক্রি করে আসছেন। এ অভিযোগে মঙ্গলবার রাত ১২টার দিকে ডিলার পয়েন্ট-সংলগ্ন কামারগাতী এলাকার কেরামত শেখের ছেলে নূরুজ্জামান ওরফে নূরুর বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় ওই বাড়ি থেকে এক হাজার ১৫০ কেজি সরকারি চাল উদ্ধার করা হয়। পরে তাঁর স্বীকারোক্তি অনুযায়ী চালের তিন ক্রেতা একই এলাকার মো. আব্দুল করিম শেখ, আকমান সরদার ও লাখোহাটি গ্রামের কামরুল গাজীকে আটক করা হয়। ঘটনার পর রাতেই উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজ আল আসাদ ৯০ বস্তা চালসহ ডিলার পয়েন্টটি সিলগালা করে দেন।

দিঘলিয়া থানার ওসি মানস রঞ্জন দাস বলেন, এ ঘটনায় বুধবার চালের ডিলারসহ ছয়জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্য