kalerkantho

রবিবার । ২৬ মে ২০১৯। ১২ জ্যৈষ্ঠ ১৪২৬। ২০ রমজান ১৪৪০

প্রতিবাদী নুসরাতকে পুড়িয়ে হত্যা

সু্ষ্ঠু বিচার দাবিতে ২ মে সোনাগাজী অভিমুখে রোড মার্চ

নিজস্ব প্রতিবেদক   

২৫ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সু্ষ্ঠু বিচার দাবিতে ২ মে সোনাগাজী  অভিমুখে রোড মার্চ

ফেনীর সোনাগাজী উপজেলার মাদরাসাছাত্রী নুসরাত হত্যাকাণ্ডসহ একের পর এক ধর্ষণ, গণধর্ষণ, ধর্ষণপরবর্তী হত্যা, যৌন নিপীড়ন, নারীর প্রতি সহিংসতার প্রতিবাদ ও দোষীদের বিচার দাবিতে আগামী ২ মে ঢাকা থেকে সোনাগাজী অভিমুখে রোড মার্চ কর্মসূচি ঘোষণা করা হয়েছে। গতকাল বুধবার বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ কর্মসূচি ঘোষণা করেছে।

বাম গণতান্ত্রিক জোটভুক্ত দলগুলোসহ বিভিন্ন শ্রেণি-পেশার গণসংগঠন এবং সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের যৌথ সিদ্ধান্ত অনুসারে দাবি আদায়ে আগামী ২ মে ঢাকা থেকে সোনাগাজী ‘রোড মার্চ’ কর্মসূচি ঘোষণা করা হয়। ওই দিন সকালে ঢাকা থেকে কর্মসূচি শুরু হয়ে সন্ধ্যায় সোনাগাজীতে সমাবেশের মাধ্যমে শেষ হবে।

সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম এক বিবৃতিতে রোড মার্চ কর্মসূচি সফল করতে পার্টির ঢাকা মহানগর, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, কুমিল্লা, ফেনী, নোয়াখালী, চাঁদপুর, লক্ষ্মীপুর ও চট্টগ্রামের কর্মী-সমর্থক ও শুভানুধ্যায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

এদিকে ‘নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ সপ্তাহ’ পালন কর্মসূচির অংশ হিসেবে গতকাল সকাল ১১টায় শান্তিনগর বাজার থেকে শুরু হয়ে মালিবাগ মোড়-শাজাহানপুর-কমলাপুর রেলগেট-মুগদা-মৌচাক-খিলগাঁও তালতলা-গোড়ান-রামপুরা বাজার-বাড্ডা-কুড়িল বিশ্বরোডে প্রচার চালানো হয়। ওই সব এলাকার পথসভায় বক্তব্য দেন ডা. সাজেদুল হক রুবেল, খান আসাদুজ্জামান মাসুম, ত্রিদিব সাহা, হাফিজ আদনান রিয়াদ, তাহমিন সুলতানা স্বাতী, পারভেজ মাহমুদ, হাবীব ইমন, মঞ্জুর মঈন, মারিয়া ফেরদৌসি প্রমুখ।

নেতারা বলেন, পত্রিকার খবর অনুযায়ী বিগত ১০০ দিনে দেশে প্রায় ৩৯৪ জন নারী-শিশু ধর্ষণ ও হত্যার শিকার হয়েছে। নেতারা নুসরাত হত্যাকাণ্ডে জড়িতদের ফাঁসি এবং সোনাগাজী থানার সাবেক ওসিকে অবিলম্বে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানান।

মন্তব্য