kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

সাভারে ছাত্র খুন, টঙ্গীতে গৃহবধূর গলা কাটা লাশ

কিশোরগঞ্জ ও ডেমরায় দুই লাশ উদ্ধার

কালের কণ্ঠ ডেস্ক   

২৫ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৪ মিনিটে



ঢাকার সাভারে সংঘর্ষের সময় এক উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষার্থীকে কুপিয়ে হত্যা করা হয়েছে। গত মঙ্গলবার রাতে পৌর এলাকা দক্ষিণ রাজাশন মহল্লার সার্ড স্কুল মোড়ে এ ঘটনা ঘটে। নিহতের নাম নাঈম হাসান (২০)। তিনি ওই মহল্লার মনির হোসেনের ছেলে ও স্থানীয় ট্রাস্ট কলেজের শিক্ষার্থী। এ ছাড়া গাজীপুরের টঙ্গীতে বাসায় এক গৃহবধূর গলা কাটা লাশ পাওয়া গেছে। কিশোরগঞ্জ ও ঢাকার ডেমরায় দুই ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

সাভার (ঢাকা) : ছাত্র নাঈম হাসান হত্যার ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে সাভার মডেল থানা পুলিশ। তাঁরা হলেন মূল হত্যাকারী হিসেবে অভিযুক্ত দক্ষিণ রাজাশন মহল্লার মৃত আব্দুল আলীর ছেলে শাকিল (২০), একই মহল্লার আহসান উল্লাহর ছেলে মিলন (২০) ও হযরত আলীর ছেলে রিফাত (২৪)।

জানা যায়, মহল্লায় সিনিয়র-জুনিয়র দ্বন্দ্ব ও আধিপত্য বিস্তার নিয়ে মঙ্গলবার রাতে স্থানীয় মিলন ও শাকিল গ্রুপের মধ্যে সংঘর্ষ ও ধাওয়াধাওয়ি হয়। এ সময় সংঘর্ষ থামাতে যান নাঈম। কোনো কিছু বুঝে ওঠার আগেই নাঈমকে ছুরিকাঘাত করেন শাকিল। স্থানীয়রা নাঈমকে আশঙ্কাজনক অবস্থায় সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। নিহতের বাবা ১২ জনের নাম উল্লেখসহ ১৬-১৭ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেছেন।

সাভার মডেল থানার উপপরিদর্শক (এসআই) রুবেল জানান, বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। 

টঙ্গী (গাজীপুর) : পাগার ঝিনু মার্কেট এলাকা থেকে মঙ্গলবার রাতে নূরজাহান বেগম (৩৫) নামে এক গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার করে টঙ্গী পূর্ব থানা পুলিশ। নূরজাহান নোয়াখালীর চাটখিল থানার পাইকপাড়ার জহিরুল ইসলামের স্ত্রী। এ ঘটনায় জহিরুলকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

পুলিশ জানায়, পাগার ঝিনু মার্কেট এলাকার মুদি দোকানি জহিরুলের দ্বিতীয় স্ত্রী নূরজাহান। স্ত্রীকে নিয়ে জহিরুল এলাকাটির একটি ফ্ল্যাটে ভাড়া থাকেন। মঙ্গলবার রাতে জহিরুল গ্রামের বাড়ি থেকে টঙ্গীর ফ্ল্যাটটিতে এসে দরজা বন্ধ পেয়ে ডাকাডাকি করেন। সাড়া-শব্দ না পেয়ে পুলিশে খবর দেন।

টঙ্গী পূর্ব থানার ওসি মো. কামাল হোসেন জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে দরজা ভেঙে নূরজাহানের গলাকাটা লাশ ও একটি রক্তমাখা বঁটি উদ্ধার করে।

কিশোরগঞ্জ : সদর উপজেলার বিন্নাটি ইউনিয়নের দনাইল গ্রামের একটি পুকুর থেকে গতকাল বুধবার দুপুরে গুরুদয়াল রবিদাস (৫০) নামে এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। গুরুদয়াল জেলার হোসেনপুর উপজেলার সৈয়দপুর গ্রামের মৃত গোপাল রবিদাসের ছেলে।

গুরুদয়ালের স্ত্রী সরস্বতী রবিদাস জানান, মঙ্গলবার বিকেলে পশুর চামড়া বিক্রি করতে কিশোরগঞ্জ শহরে যান গুরুদয়াল। রাতে আর বাড়ি ফেরেননি। তাঁর অভিযোগ, দুর্বৃত্তরা হয়তো তাঁকে ধাক্কা মেরে পুকুরে ফেলে দিয়েছিল। পুলিশ বলছে, স্থানীয়রা পুকুরের পারে অর্ধডোবা লাশটি দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। তিনি কিভাবে মারা গেলেন, খতিয়ে দেখছে পুলিশ।

কিশোরগঞ্জ মডেল থানার পরিদর্শক (তদন্ত) আহসান হাবিব জানান, গুরুদয়ালের শরীরে আঘাতের চিহ্ন পাওয়া যায়নি।

সিদ্ধিরগঞ্জ : মঙ্গলবার দুপুরে ডেমরার ডেমরা-রামপুরা সড়কের আমুলিয়া এলাকার কেয়া প্যাকেজিং ইন্ডাস্ট্রিজের পেছনে এক অজ্ঞাতপরিচয় (৬২) ব্যক্তির লাশ দেখতে পায় স্থানীয়রা। পরে তারা লাশটি ডেমরা থানা পুলিশের মাধ্যমে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়। তখন কর্তব্যরত চিকিৎসক ওই ব্যক্তিকে মৃত ঘোষণা করেন। লাশের পরনে সাদা ও আকাশি রঙের ফুলহাতা শার্ট, গোলগলা সাদা গেঞ্জি ও কালো ফুলপ্যান্ট রয়েছে। তবে লাশে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি।

ডেমরা থানার পরিদর্শক (তদন্ত) মো. সেলিম বলেন, লাশটি ঢামেক হাসপাতালের মর্গে সংরক্ষিত রয়েছে। ওই ব্যক্তির পরিচয়সহ মৃত্যুর কারণ জানার চেষ্টা চলছে।

মন্তব্য