kalerkantho

বুধবার । ২২ মে ২০১৯। ৮ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৬ রমজান ১৪৪০

আবদুল গাফ্‌ফার চৌধুরীর প্রতি শ্রদ্ধা, ভালোবাসা

নিজস্ব প্রতিবেদক   

২৪ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আবদুল গাফ্‌ফার চৌধুরীর প্রতি শ্রদ্ধা, ভালোবাসা

৮৬তম জন্মবার্ষিকী উপলক্ষে বিশিষ্ট সাহিত্যিক ও কলামিস্ট আবদুল গাফ্‌ফার চৌধুরীকে সংবর্ধনা দিয়েছেন তাঁর শুভাকাঙ্ক্ষীরা। গতকাল মঙ্গলবার রাতে ঢাকা ক্লাবে তাঁকে শ্রদ্ধা ও ফুলেল শুভেচ্ছা জানান বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

আবদুল গাফ্‌ফার চৌধুরীকে কেন্দ্র করে নানা অঙ্গনের বিশিষ্টজনদের নিয়ে হয়ে গেল মিলনমেলা। মন্ত্রী, সচিব থেকে শুরু করে সাহিত্য, সংস্কৃতি, রাজনীতিসহ নানা অঙ্গনের বিশিষ্টজন উপস্থিত ছিলেন।  তাঁদের শুভেচ্ছা আর শ্রদ্ধায় সিক্ত হন ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারির’ স্রষ্টা।

অনুষ্ঠানে মধ্যমণি হিসেবে উপস্থিত ছিলেন আবদুল গাফ্‌ফার চৌধুরী। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  পররাষ্ট্রমন্ত্রী  এ কে আব্দুল মোমেন, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি,  সাবেক মন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, তোফায়েল আহমেদ, ঢাবি উপাচার্য আখতারুজ্জামান, জাতীয়  অধ্যাপক রফিকুল ইসলাম, সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী, হাসান ইমাম, ব্যারিস্টার আমীর-উল ইসলাম, কবি কামাল চোধুরী প্রমুখ। অনুষ্ঠানের আয়োজন করে বীকন গ্রুপ।

বিশিষ্টজনরা বলেন, গাফ্‌ফার চৌধুরী বিদেশে থাকলেও তাঁর সব চিন্তা বাংলাদেশকে ঘিরে। তিনি নিজেকে পরিণত করেছেন প্রতিষ্ঠান হিসেবে। দেশের বর্তমান ও ভবিষ্যৎ বিনির্মাণে প্রয়োজনীয় মুহূর্তে সতর্ক করেছেন সবাইকে, কলম ধরছেন প্রিয়জনদের বিপক্ষেও। বাংলাদেশ যত দিন থাকবে, গাফ্‌ফার চৌধুরী তত দিন অমর থাকবেন।

মন্তব্য