kalerkantho

মঙ্গলবার । ২১ মে ২০১৯। ৭ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৫ রমজান ১৪৪০

গাজীপুরে অবৈধ ও ফিটনেসবিহীন যানের বিরুদ্ধে অভিযান

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর   

২৩ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



গাজীপুর মহানগরীর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানজট নিরসনের লক্ষ্যে রবিবার অবৈধ ও ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে অভিযান চালিয়েছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ। জিএমপির এসি দক্ষিণ (ট্রাফিক) থোয়াই অং প্রু মারমা জানান, সকাল ১০টায় মহানগরীর গাজীপুরা এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ওই অভিযান উদ্বোধন করেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কমিশনার মো. আনোয়ার হোসেন।

অভিযানকালে জিএমপির কমিশনার মো. আনোয়ার হোসেন সাংবাদিকদের বলেন, ঈদ ও রোজা সামনে রেখে মহানগরীর (ঢাকা-ময়মনসিংহ) মহাসড়ককে যানজটমুক্ত করতে এ অভিযান শুরু করা হয়েছে। অভিযান অব্যাহত থাকবে। এ ছাড়া ইজিবাইক, অটোরিকশা এবং ফিটনেসবিহীন অবৈধ গাড়ি, চালকদের ড্রাইভিং লাইসেন্স ছাড়া গাজীপুর মহনগরীর কোনো মহাসড়কেই যানবাহন চলতে দেওয়া হবে না।

অভিযানকালে ৪৫০টি গাড়ির কাগজপত্র যাচাই করা হয়। কাগজপত্রে অসংগতি থাকায় ১১২টি যানবাহনের বিরুদ্ধে মামলা, দুটি যানবাহনের কোনো কাগজপত্র না থাকায় ডামিপং করা হয়। রেকারের মাধ্যমে ৩২ হাজার ৫০০ টাকা, মোবাইল কোর্টের মাধ্যমে ১৬টি মামলা করে ১৬ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানের সময় উপস্থিত ছিলেন জিএমপির ডিসি (ক্রাইম) মো. শরিফুর রহমান, ডিসি (ট্রাফিক) এ কে এম আরিফুর রহমান, গাজীপুর জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবা হক, বিআরটিএর পরিদর্শক মো. কামরুজ্জামান প্রমুখ।

মন্তব্য