kalerkantho

মঙ্গলবার । ২১ মে ২০১৯। ৭ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৫ রমজান ১৪৪০

সাবেক মন্ত্রী আমিনুল হক আর নেই

নিজস্ব প্রতিবেদক   

২৩ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সাবেক মন্ত্রী আমিনুল হক আর নেই

সাবেক মন্ত্রী, সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ও বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার মো. আমিনুল হক (৭৬) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গত রবিবার সকালে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন।

ব্যারিস্টার আমিনুল এক ছেলে, এক মেয়েসহ আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি দীর্ঘদিন ক্যান্সারে ভুগছিলেন। সম্প্রতি গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাঁকে সিঙ্গাপুরের একটি হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু অবস্থার অবনতি ঘটলে গত ১৮ এপ্রিল তাঁকে দেশে ফিরিয়ে আনা হয়।

আজ মঙ্গলবার রাজশাহীর গোদাগাড়ীতে তাঁর দাফন সম্পন্ন হবে। গত দুই দিনে ঢাকায় তিনটি ও এলাকায় একটি জানাজা অনুষ্ঠিত হয়।

মরহুমের দীর্ঘদিনের কর্মস্থল সুপ্রিম কোর্ট চত্বরে রবিবার দুপুরে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এতে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ছাড়াও সাবেক প্রধান বিচারপতি এ বি এম খায়রুল হক, সাবেক প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি আবদুর রউফ, সাবেক মন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার শফিক আহমেদ, আব্দুল মতিন খসরু, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম প্রমুখ অংশ নেন। পরে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় ও নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জানাজা অনুষ্ঠিত হয়। তাঁর মৃত্যুতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গভীর শোক প্রকাশ করেছেন।

মন্তব্য