kalerkantho

বুধবার । ২২ মে ২০১৯। ৮ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৬ রমজান ১৪৪০

গফরগাঁওয়ে কিশোরী গৃহবধূর খুনিদের বিচার চেয়ে মানববন্ধন ও মিছিল

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি   

২১ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ময়মনসিংহের গফরগাঁওয়ে কিশোরী গৃহবধূ সাথী আক্তারের (১৩) হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার ও শাস্তির দাবিতে মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। গতকাল শনিবার সকাল সাড়ে ১১টার দিকে স্থানীয় প্রেস ক্লাব ও থানার সামনে এই কর্মসূচি পালন করে তারা।

স্থানীয় সূত্রে জানা গেছে, সাথী হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবি জানাতে গতকাল গফরগাঁও প্রেস ক্লাবের সামনে প্রথমে মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে এলাকার লোকজন বিক্ষোভ মিছিল বের করে এবং থানার সামনে গিয়ে বিক্ষোভ দেখায়। এ সময় থানার সেকেন্ড অফিসার খাইরুল ইসলাম ও সাথী হত্যা মামলার তদন্ত কর্মকর্তা এসআই জাকির হোসেন বিক্ষুব্ধ লোকজনকে আসামিদের অবস্থানের তথ্য দিয়ে পুলিশকে সহায়তার জন্য অনুরোধ জানান। পরে মিছিলটি উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে গিয়ে বিক্ষোভ প্রদর্শনের মাধ্যমে শেষ হয়। এ সময় সাথী আক্তারের চাচা শাহাজাত হোসেন অভিযোগ করে বলেন, ‘পুলিশের মধ্যে আসামি ধরার কোনো তৎপরতা নেই।’

প্রসঙ্গত, উপজেলার চরমছলন্দ জিরাতিপাড়া গ্রামের আব্দুল লতিফের মেয়ে ও অষ্টম শ্রেণির ছাত্রী সাথীর সঙ্গে রাওনা ইউনিয়নের ছয়বাড়িয়া গ্রামের চানু মিয়ার ছেলে শারফুল ইসলামের (৩৫) প্রায় ছয় মাস আগে বিয়ে হয়। কিন্তু বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে শারফুল ও তাঁর পরিবারের লোকজন সাথী আক্তারকে শারীরিকভাবে নির্যাতন করে আসছিল। গত মঙ্গলবার দুপুরের দিকে সাথী আক্তারকে নিয়ে শরফুল কাচারীপাড়া গ্রামে নিজের ভগ্নিপতি কবিরের বাড়িতে যান। সেখানেই ওই দিন বিকেলে পুনরায় সাথীকে শারীরিক নির্যাতন করা হলে তিনি মারা যান। এ ঘটনায় ওই রাতেই সাথীর বাবা আব্দুল লতিফ গফরগাঁও থানায় একটি হত্যা মামলা করেন।

গফরগাঁও থানার ওসি মোহাম্মদ আবদুল আহাদ খান বলেন, ‘আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।’

মন্তব্য