kalerkantho

মঙ্গলবার । ২১ মে ২০১৯। ৭ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৫ রমজান ১৪৪০

বীরশ্রেষ্ঠ মুন্সী আবদুর রউফের শাহাদাতবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর   

২১ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক মুন্সী আবদুর রউফের ৪৮তম শাহাদাতবার্ষিকী গতকাল শনিবার ফরিদপুরে পালিত হয়েছে। ১৯৭১ সালের এই দিনে হানাদার পাকিস্তানি সেনাদের সঙ্গে সম্মুখযুদ্ধে তিনি রাঙামাটির নানিয়ারচর উপজেলার বুড়িঘাট এলাকায় শহীদ হন।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে ফরিদপুরের মধুখালী উপজেলার কামারখালীর রউফনগরের (সালামাতপুর) গ্রামে বীরশ্রেষ্ঠ মুন্সী আবদুর রউফ স্মৃতি জাদুঘর ও গ্রন্থ্থাগারে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। সকালে জাতীয় পতাকা উত্তোলন করেন শহীদ মুন্সী আবদুর রউফের বড় বোন জোহরা বেগম। এ সময় স্থানীয় লোকজন উপস্থিত ছিল। পরে বাদ জোহর কোরআনখানি ও  বিকেলে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

আলোচনাসভায় সভাপতিত্ব করেন শহীদ স্বজন জোহরা বেগম। সভায় বক্তব্য দেন মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মোস্তফা মনোয়ার, কামারখালী ইউপি চেয়ারম্যান জাহিদুর রহমান বিশ্বাস বাবু, সাইদুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, মুন্সী আবদুর রউফ ১৯৪৩ সালের মে মাসে বর্তমান মধুখালী উপজেলার কামারখালী ইউনিয়নের সালামাতপুর গ্রামে জন্মগ্রহণ করেন। আর্থিক অনটনের কারণে লেখাপড়া সম্ভব না হওয়ায় তিনি ১৯৬৩ সালের ৮ মে তৎকালীন ইপিআরে সৈনিক পদে যোগদান করেন। মহান মুক্তিযুদ্ধকালে তিনি অষ্টম ইস্ট বেঙ্গল রেজিমেন্টে যোগ দেন। ২০০৮ সালে ২৮ মে তাঁর নিজ গ্রাম সালামাতপুরের নাম রউফনগর রাখা হয়।

মন্তব্য