kalerkantho

মঙ্গলবার । ২১ মে ২০১৯। ৭ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৫ রমজান ১৪৪০

সেফাত উল্লাহর ব্যাপারে অস্ট্রিয়া সরকারের দ্বারস্থ হচ্ছে বাংলাদেশ

কূটনৈতিক প্রতিবেদক   

২১ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



ফেসবুক লাইভে এসে অকথ্য গালাগাল ও বিতর্কিত কর্মকাণ্ডের জন্য পরিচিত অস্ট্রিয়াপ্রবাসী বাংলাদেশি সেফাত উল্লাহ ওরফে সেফুদার বিষয়ে অস্ট্রিয়া সরকারের দ্বারস্থ হচ্ছে বাংলাদেশ। গত শুক্রবার অস্ট্রিয়ার বাংলাদেশি সম্প্রদায়ের একটি প্রতিনিধিদল অস্ট্রিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফরের সঙ্গে বৈঠক করেছে। ইসলাম ও পবিত্র কোরআন অবমাননার দায়ে সেফুদার বিরুদ্ধে আইনি পদক্ষেপের কথাও ভাবছে অস্ট্রিয়ার বাংলাদেশি সম্প্রদায়।

অস্ট্রিয়ার বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর বলেছেন, বিষয়টি অস্ট্রিয়ার সরকারকে অবগত করার প্রয়োজন আছে বলে তিনি মনে করছেন। ইস্টারের ছুটির পর কূটনৈতিক চ্যানেলে অস্ট্রিয়ার সরকারকে তিনি বিষয়টি জানাবেন।

অস্ট্রিয়ার বাংলাদেশের রাষ্ট্রদূত বলেন, ‘সেফাত উল্লাহর যেসব কথা ইউটিউবে পোস্ট হয়েছে, তাতে পবিত্র ধর্মগ্রন্থকে অবমাননা করার বিষয় রয়েছে। এতে ধর্মপ্রাণ মুসলমানদের উদ্বিগ্ন হওয়ার কারণ রয়েছে।

উল্লেখ্য, সেফাত উল্লাহ অতীতে বিভিন্ন সময় ফেসবুক লাইভে এসে রাজনৈতিক উত্তেজনাপূর্ণ কথাবার্তা, গালাগাল, মদ্যপানের মাধ্যমে আলোচনা ও বিতর্ক সৃষ্টি করেন। সম্প্রতি ফেনীর মাদরাসাছাত্রী নুসরাত রাফি হত্যাকাণ্ড নিয়ে বক্তব্য দেওয়ার সময় ইসলামকে অবমাননা করে বক্তব্য দেন।

মন্তব্য