kalerkantho

বুধবার । ২২ মে ২০১৯। ৮ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৬ রমজান ১৪৪০

আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা

মুজিববর্ষ পালনে কর্মসূচি নেবে উপকমিটিগুলো

নিজস্ব প্রতিবেদক   

২১ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মুজিববর্ষ পালনে আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটিগুলোকে নিজেদের কর্মপরিকল্পনা গ্রহণের নির্দেশনা দেওয়া হয়েছে। উপকমিটিগুলো উৎসবমুখর ও যথাযোগ্য গুরুত্বের সঙ্গে মুজিববর্ষ পালনে কর্মসূচি পরিকল্পনা ঠিক করে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কাছে জমা দেবে। কেন্দ্র তা চূড়ান্ত করবে। গতকাল আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর সভায় এ নির্দেশনা দেওয়া হয়। সভার একাধিক সূত্র কালের কণ্ঠকে এমনটা জানিয়েছে। ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সকাল ১১টায় সভাটি অনুষ্ঠিত হয়।

সভার সূত্রগুলো জানায়, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুসারে তৃণমূলের সংগঠনের মেয়াদ উত্তীর্ণ কমিটির সম্মেলন দ্রুত শেষ করার বিষয়ে সভায় আলোচনা হয়। আগামী ঈদুল ফিতরের পর সম্মেলনের কাজ শুরু হবে। তবে এর আগেই আট বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতারা দ্রুততার সঙ্গে সংগঠন গোছানোর কাজ শুরু করবেন।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহ্মুদ স্বপন কালের কণ্ঠকে বলেন, ‘কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুসারে আমরা তৃণমূলে সংগঠন গোছানোর কাজে গুরুত্ব দিচ্ছি। আগামী ২৯ এপ্রিল সকাল ১১টায় খুলনা বিভাগের সব জেলা ও মহানগরের সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক প্রতিনিধি সভা অনুষ্ঠিত হবে। এখানে খুলনা বিভাগে সংগঠন গোছানোর বিষয়ে কর্মপরিকল্পনা ঠিক হবে।’

আওয়ামী লীগের ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী কালের কণ্ঠকে বলেন, মুজিববর্ষ পালনে আওয়ামী লীগের উপকমিটিগুলো নিজেদের কর্মপরিকল্পনা গ্রহণ করে কেন্দ্রে জমা দেবে।

বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির ইস্যুতে দলটির নির্বাচিত সংসদ সদস্যদের শপথ না নেওয়া প্রসঙ্গে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, ‘যাঁরা সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন তাঁদের সংসদে যাওয়া না যাওয়ার সঙ্গে দণ্ডিত কয়েদির মুক্তি বা জামিনের সম্পর্ক থাকতে পারে না।’

উপজেলা নির্বাচনে নৌকার বিরুদ্ধে যেসব নেতা অবস্থান নিয়েছেন তাঁদের প্রসঙ্গে ানিফ বলেন, কারো বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ যদি প্রমাণিত হয়, তখন  সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য