kalerkantho

সোমবার। ২৭ মে ২০১৯। ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬। ২১ রমজান ১৪৪০

রাজধানীতে ১৯ দিন ধরে প্রকৌশলী নিখোঁজ

নিজস্ব প্রতিবেদক   

২০ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজধানীর মিরপুর এলাকা থেকে কামরুল হাসান (৩১) নামের এক সফটওয়্যার প্রকৌশলী ১৯ দিন ধরে নিখোঁজ রয়েছেন। গত ১ এপ্রিল রাতে অফিস থেকে বের হওয়ার পর তাঁর আর কোনো সন্ধান পাওয়া যায়নি। পরিবারের আশঙ্কা, কামরুলকে অপহরণ করা হয়ে থাকতে পারে।

এ ঘটনায় পল্লবী থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন কামরুলের বাবা বিমানবাহিনীর সাবেক মাস্টার ওয়ারেন্ট অফিসার মো. রুস্তম আলী।   

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা যায়, গত ১ এপ্রিল পল্লবীর ১৪/১ নম্বর বাসা থেকে বের হয়ে মিরপুর ডিওএইচএস এলাকার অফিসে যান কামরুল। ওই দিন রাতে তিনি আর বাসায় ফেরেননি। পরে তাঁর নিখোঁজ হওয়ার বিষয়টি উল্লেখ করে থানায় সাধারণ ডায়েরি করেন বাবা রুস্তম আলী। 

পরিবার জানায়, কামরুল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত পদার্থবিজ্ঞান বিভাগ থেকে পাস করেন। এরপর তিনি একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। সম্প্রতি ওই প্রতিষ্ঠান থেকে চাকরিচ্যুত করা হয় তাঁকে। এর পর থেকে মিরপুর ডিওএইচএসের ১০ নম্বর সড়কের ৫ নম্বর লেনের ৭৬৪ নম্বর বাড়ির দোতলায় একটি অফিসও ভাড়া নিয়েছিলেন কামরুল। সেখানেই নিয়মিত অফিস করতেন তিনি।

কামরুলের বাবা রুস্তম আলী জানান, তাঁর ছেলে বাসা থেকে সকালে অফিসে যান। সেদিন রাত ১১টার দিকে তিনি অফিস থেকে বের হয়ে বাসার দিকে রওনা দেন বলে নিজের স্ত্রীকে জানান। কিন্তু রাতে তিনি আর বাসায় ফেরেননি। পরদিন কামরুলের খোঁজে বিভিন্ন স্থানে থাকা আত্মীয়স্বজনের বাসায় যোগাযোগ করা হলেও তাঁর সন্ধান মেলেনি। এরপর তাঁরা র‌্যাব ও ডিবি পুলিশের কার্যালয় এবং ওই এলাকার থানায়ও খোঁজ করেন। পরে তাঁরা থানায় একটি জিডি করেন। 

এ বিষয়ে জানতে চাইলে গতকাল বিকেলে পল্লবী থানার এসআই মশিউর রহমান বলেন, প্রকৌশলী কামরুলের সন্ধান চলছে। ঘটনার তদন্ত চলছে।

মন্তব্য