kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

‘ধর্ষকদের ক্ষমতার শিকড় উপড়ে ফেলতে হবে’

নিজস্ব প্রতিবেদক   

২০ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



ধর্ষক ও নিপীড়কদের ক্ষমতার শিকড় যত গভীরই হোক তা উপড়ে ফেলার আহ্বান জানিয়েছেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও বাম গণতান্ত্রিক জোটের নেতা সাইফুল হক। তিনি বলেছেন, ফেনীর মাদরাসাছাত্রী নুসরাতের খুনি ও সহযোগীদের হাত যত লম্বাই হোক, তাদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। ধর্ষক, লম্পট আর নিপীড়কদের লীলাভূমি বাংলাদেশ নয়।

গতকাল শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে শ্রমজীবী নারী মৈত্রী আয়োজিত ধর্ষণ-নিপীড়নবিরোধী মানববন্ধন ও সমাবেশে সংহতি জানিয়ে এসব কথা বলেন তিনি।

সংগঠনের সভাপতি বহ্নিশিখা জামালীর সভাপতিত্বে সমাবেশে ছাত্র ঐক্য ফোরামের আর্নিকা তাসমিন মিতু, বিপ্লবী ছাত্র সংহতির তিথি সুবর্ণা, মানবাধিকার সংগঠক সোহেলী পারভীন প্রমুখ বক্তব্য দেন।

সমাবেশে নেতারা বলেন, অনেক ধর্ষক-নিপীড়কদের পেছনে রাজনৈতিক, প্রশাসনিক ছত্রচ্ছায়া থাকার কারণে তারা আজ বেপরোয়া। বেশির ভাগ ক্ষেত্রেই বিচার তাদের স্পর্শ করতে পারে না। বিচারহীনতা ধর্ষণ-অনাচার বাড়িয়ে তুলছে। নারী ও শিশু ধর্ষণ, নিপীড়ন বন্ধে আইনের কঠোর প্রয়োগ, উচ্চ আদালতের নির্দেশনা বাস্তবায়ন করা এবং সামাজিক প্রতিরোধ জোরদার করার আহ্বান জানান তাঁরা।

মন্তব্য