kalerkantho

বৃহস্পতিবার । ২৩ মে ২০১৯। ৯ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৭ রমজান ১৪৪০

সড়কে ঝরল ছয় প্রাণ

কালের কণ্ঠ ডেস্ক    

২০ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



ব্রাহ্মণবাড়িয়া, বগুড়া, বাগেরহাটের রামপাল, জামালপুরের ইসলামপুর, টাঙ্গাইলের ঘাটাইল, সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলায় গতকাল শুক্রবার সড়ক দুর্ঘটনায় এক শিশুসহ ছয়জনের প্রাণ গেছে। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

ব্রাহ্মণবাড়িয়া : কুমিল্লা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুলতানপুর ইউনিয়নের রাধিকা এলাকায় সকালে ট্রাকচাপায় প্রাণ যায় অটোরিকশাযাত্রী শিশু মো. হানিফের (৪)। দুর্ঘটনায় হানিফের বাবা নবীনগর উপজেলার দরুইন গ্রামের মোরশেদ আলম ও মা নাজমা বেগম, মিলন মিয়া, রাশেদা বেগম নামে চারজন আহত হন।

বগুড়া : সকালে বগুড়া-রংপুর মহাসড়কে মহাস্থান বোরহান উদ্দিন মাজার গেটে বাস, মাইক্রোবাস ও মোটরসাইকেলের ত্রিমুখী সংঘর্ষে একজন নিহত ও চারজন গুরুতর আহত হয়েছেন। নিহত মোটরসাইকেলচালক কালু মিয়া (৩৩) বগুড়া সদর উপজেলার রামশহর সদোপাড়ার লাল মিয়ার ছেলে।

বাগেরহাট ও রামপাল : খুলনা-মোংলা মহাসড়কের রামপাল উপজেলার বেলাই ব্রিজের কাছে বিকেলে যাত্রীবাহী বাসের ধাক্কায় এক মোটরসাইকেল আরোহী নিহত ও চালক গুরুতর আহত হয়েছেন। নিহত সঞ্জয় কুমার সাহার (৩৫) বাড়ি বাগেরহাট সদর উপজেলার ফতেপুর গ্রামে। তিনি ঈগলু আইসক্রিম কম্পানির বাগেরহাটের ডিলার ছিলেন। আহত চিপুলবুনিয়া গ্রামের কিশোরকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাগেরহাটের কাটাখালী হাইওয়ে পুলিশের ওসি মো. রবিউল ইসলাম জানান, ঘাতক বাসটি জব্দ করা গেলেও চালক ও তাঁর সহকারী পালিয়ে গেছেন।

জামালপুর : দুপুরে ইসলামপুর উপজেলার পলবান্ধা বেপারিপাড়ায় ইসলামপুর-দেওয়ানগঞ্জ সড়কে দ্রুতগামী ট্রাক পেছন থেকে ধাক্কা দিলে আবু বক্কর (৬০) নামের একজন কৃষক নিহত হন। তিনি পলবান্ধা গ্রামের মৃত আইজল শেখের ছেলে।

ঘাটাইল (টাঙ্গাইল) : সন্ধ্যায় সাগরদিঘী-গারোবাজার সড়কের ঘাটাইলো মুরাইদ গ্রামের স মিল পাড় নামক স্থানে ট্রাক ও ইজি বাইকের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত ও দুজন আহত হয়েছে। নিহত মো. নাইম মিয়া (২৫) কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার বরুহা গ্রামের কালাম মিয়ার ছেলে।

সিরাজগঞ্জ : রায়গঞ্জ উপজেলার সলঙ্গার হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কের পুকুরপাড়া চেয়ারম্যানবাড়ি মোড়ে বিকেলে বাস-হিউম্যান হলার সংঘর্ষে এক নারী যাত্রী নিহত ও ২ যাত্রী আহত হয়েছে। নিহত মোর্শেদা খাতুন গিনি (৪৫) বগুড়া সদর উপজেলার বাঘোপাড়া গ্রামের আতাউর রহমানের স্ত্রী।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় : ক্যাম্পাসে ঘুরতে আসা দর্শনার্থীর গাড়ির ধাক্কায় বিকেলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) তিন শিক্ষার্থী আহত হয়েছে। তারা হলো মো. আব্দুর রহমান, মারুফ হাসান ও সুজন মাহমুদ। তারা পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিকস বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

প্রক্টর ফিরোজ উল হাসান বলেন, ‘অভিযুক্তদের কাছ থেকে মুচলেকা ও উপযুক্ত ক্ষতিপূরণ আদায় করা হবে। তারপর তাদের অভিভাবকের কাছে হস্তান্তর করা হবে। এ ছাড়া ভবিষতে তারা যাতে গাড়ি নিয়ে বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতে না পারে সে ব্যবস্থা করা হবে।’

মন্তব্য