kalerkantho

বৃহস্পতিবার । ২৭ জুন ২০১৯। ১৩ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

সেনবাগে স্কুলছাত্রী ও বেলাবতে শিশু ধর্ষণ

এক ধর্ষকের আত্মসমর্পণ, দুজন গ্রেপ্তার

কালের কণ্ঠ ডেস্ক   

১৯ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



সেনবাগে স্কুলছাত্রী ও বেলাবতে শিশু ধর্ষণ

রাজবাড়ীর গোয়ালন্দে মাদরাসাছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে গতকাল দৌলতদিয়া-খুলনা মহাসড়কে মানববন্ধন করে শিক্ষার্থীরা। ছবি : কালের কণ্ঠ

নোয়াখালীর সেনবাগে স্কুলছাত্রী এবং নরসিংদীর বেলাবতে শিশু ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। রাজবাড়ীর বালিয়াকান্দিতে ষষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযোগে এক ধর্ষক আদালতে আত্মসমর্পণ করেছেন। অন্যদিকে গোয়ালন্দে এক মাদরাসাছাত্রীকে ধর্ষণের ঘটনায় অভিযুক্তের বিচার দাবিতে শিক্ষার্থীরা মানববন্ধন করেছে। পাবনা ও হবিগঞ্জের নবীগঞ্জে দুই স্কুলছাত্রী ধর্ষণের ঘটনায় দুই আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। এ ব্যাপারে আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর :

নোয়াখালী : সেনবাগের মোহাম্মদপুর ইউনিয়নে চতুর্থ শ্রেণির এক ছাত্রীকে (৯) ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় আবুল বশর নামের এক বৃদ্ধকে আসামি করে সেনবাগ থানায় মামলা করেছেন শিশুটির বাবা। তবে পুলিশ অভিযুক্তকে এখনো ধরতে পারেনি। এদিকে শিশুটিকে গত বুধবার রাতে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। অভিযুক্ত আবুল বশর উত্তর মোহাম্মদপুর গ্রামের মজিবুল হকের ছেলে। মামলা সূত্রে জানা যায়, গত সোমবার বিকেলে সহপাঠীদের সঙ্গে খেলাধুলা করছিল শিশুটি। এ সময় পাশের মৌলভি বাড়ির বৃদ্ধ আবুল বশর শিশুটিকে বিস্কুট দেওয়ার কথা বলে তাঁর বসতঘরে নিয়ে ধর্ষণ করেন। ঘটনা কাউকে বললে তাকে মেরে ফেলারও হুমকি দেন বশর। পরদিন মঙ্গলবার তার সহপাঠীরা বশর কেন তাকে ডেকে নিয়েছেন জানতে চাইলে সে ঘটনাটি জানায়।

নরসিংদী : বেলাবতে শসা খাওয়ানোর লোভ দেখিয়ে ১০ বছরের এক শিশুকে ধর্ষণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে নরসিংদী সদর হাসপাতালে শিশুটির ডাক্তারি পরীক্ষা করা হয়েছে। এর আগে গত মঙ্গলবার বেলাব উপজেলার আমতুলি গ্রামে এ শিশু ধর্ষণের ঘটনা ঘটে। ওই শিশুর নানি বাদী হয়ে অভিযুক্ত মজিবর রহমানের (৪৫) বিরুদ্ধে বেলাব থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেছেন।

গোয়ালন্দ (রাজবাড়ী) : গোয়ালন্দে পঞ্চম শ্রেণির মাদরাসাছাত্রী এক শিশুকে ধর্ষণের ঘটনার প্রতিবাদ ও ধর্ষকের ফাঁসির দাবিতে মানববন্ধন হয়েছে। গতকাল বৃহস্পতিবার দৌলতদিয়া-খুলনা মহাসড়কের গোয়ালন্দ বাজার বাসস্ট্যান্ড এলাকায় সড়কের দুই পাশে দাঁড়িয়ে হাতে হাত রেখে মানববন্ধন করে স্থানীয় বিভিন্ন স্কুল, কলেজ, মাদরাসাসহ কিন্ডারগার্টেনের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। সকাল ১১টা থেকে শুরু হয়ে এক ঘণ্টার এই মানববন্ধনে বক্তব্য দেন অধ্যক্ষ আব্দুল কাদের শেখ, মো. মামুনুর রশিদ, মো. আশরাফুল আলম, জীবন চক্রবর্তী, মো. তুহিন দেওয়ান, আলিমুজ্জামান শিমুল, রাতুল আহমেদ সজল প্রমুখ।

রাজবাড়ী : বালিয়াকান্দিতে ষষ্ঠ শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে আসামি ইউনুস মিয়া (৫৫) আদালতে আত্মসমর্পণ করেছেন। গত বুধবার তিনি রাজবাড়ী আদালতে আত্মসমর্পণ করলে তাঁকে কারাগারে পাঠানো হয়। ইউনুস জেলার বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের শ্রীরাম বেতেঙ্গা গ্রামের মৃত আফজাল মিয়ার ছেলে। তাঁর নামে গত ১০ এপ্রিল রাতে ওই ছাত্রীর বাবা বাদী হয়ে থানায় ধর্ষণ মামলা করেন।

হবিগঞ্জ : নবীগঞ্জে দ্বিতীয় শ্রেণির ছাত্রীকে ধর্ষণের ঘটনায় জাকারিয়াকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার দুপুরে মামলার তদন্তকারী কর্মকর্তা কাউসার আলম নবীগঞ্জ শহর থেকে তাঁকে গ্রেপ্তার করেন। জাকারিয়া নবীগঞ্জ উপজেলার ছোট আলীপুর গ্রামের আব্দুল ওয়াহিদের ছেলে।

পাবনা (আঞ্চলিক) : পাবনার আমিনপুরের বাঘুলপুর গ্রামের আলহাজ ইমান আলী উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির স্কুলছাত্রী ধর্ষণ মামলার প্রধান আসামি জহুরুল ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে। গত বুধবার সিরাজগঞ্জ র‌্যাব-১২ সদস্যরা রাজধানীর শান্তিবাগে অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করেন।

মন্তব্য



সাতদিনের সেরা