kalerkantho

বুধবার । ২২ মে ২০১৯। ৮ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৬ রমজান ১৪৪০

ঢাবিতে মানববন্ধন

জালিয়াতি করে ভর্তি করাদের বহিষ্কার দাবি

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৮ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় জালিয়াতির মাধ্যমে ভর্তি করাদের ভর্তি বাতিল করে আজীবন বহিষ্কারের দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। একই সঙ্গে জালিয়াতি প্রক্রিয়ার সঙ্গে জড়িতদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়।

গতকাল বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে আয়োজিত এক মানববন্ধনে শিক্ষার্থীরা এ দাবি জানায়। ‘ঢাকা বিশ্ববিদ্যালয় সাধারণ শিক্ষার্থীবৃন্দ’ ব্যানারে মানববন্ধনে ডাকসুর ভিপি নুরুল হক নুর, সমাজসেবা সম্পাদক আখতার হোসেন, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, ফারুক হোসেন ও স্বতন্ত্র জোট প্যানেলের ভিপি প্রার্থী অরণি সেমন্তি খান প্রমুখ উপস্থিত ছিলেন।

ভিপি নুর বলেন, ‘প্রতিটি ছাত্রের ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার ইচ্ছা থাকে। এটি এমন একটি বিশ্ববিদ্যালয় যেটি দেশের মানুষকে ন্যায়ের পথ দেখিয়েছে। এই ঢাকা বিশ্ববিদ্যালয় একটি স্বাধীন রাষ্ট্রের জন্ম দিয়েছে। আর সেই বিশ্ববিদ্যালয়ে প্রশ্ন ফাঁস, জালিয়াতির মাধ্যমে অনেকে ভর্তি হয়ে বিশ্ববিদ্যালয়ের সুনাম ক্ষুণ্ন করেছে। তাই শিক্ষার্থীদের দাবি মেনে নিতে প্রশাসনের কাছে আহ্বান জানাচ্ছি। সিন্ডিকেট মিটিংয়ে সিদ্ধান্তের মাধ্যমে এই জালিয়াতদের বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হোক।’

মন্তব্য