kalerkantho

সোমবার। ১৭ জুন ২০১৯। ৩ আষাঢ় ১৪২৬। ১৩ শাওয়াল ১৪৪০

স্বাধীনতা দিবসে রাষ্ট্রপতির সংবর্ধনা

কালের কণ্ঠ ডেস্ক   

২৭ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



৪৯তম স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে গতকাল মঙ্গলবার বঙ্গভবনে এক সংবর্ধনার আয়োজন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল বিকেলে বঙ্গভবন চত্বরে আয়োজিত এ সংবর্ধনায় যোগ দেন। রাষ্ট্রপতির পত্নী রাশিদা খানম এ সময় উপস্থিত ছিলেন।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া এবং জাতীয় সংসদে বিরোধীদলীয় উপনেতা বেগম রওশন এরশাদ সংবর্ধনায় যোগ দেন।

প্রখ্যাত মুক্তিযোদ্ধারা এবং বীরশ্রেষ্ঠ খেতাবপ্রাপ্তদের পরিবারের সদস্যরাও এ সংবর্ধনায় যোগ দেন। আরো উপস্থিত ছিলেন মন্ত্রিসভার সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, সুপ্রিম কোর্টের বিচারপতি, জাতীয় সংসদ সদস্য, জ্যেষ্ঠ আইনজীবী, মন্ত্রিপরিষদসচিব, তিন বাহিনীর প্রধান, ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার, জ্যেষ্ঠ রাজনীতিক, সম্পাদক ও সাংবাদিক নেতা, শিক্ষাবিদ, শিল্পী, ব্যবসায়ী নেতাসহ উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা।

দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি কেক কাটেন। এ উপলক্ষে লাল-সবুজ রঙের বেলুন অবমুক্ত করা হয়।

তাঁরা অনুষ্ঠানে যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এবং অন্যান্য বিশিষ্টজন ও অতিথির সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

রাষ্ট্রপ্রধান ও সরকারপ্রধান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধাদের খোঁজ-খবর নেন এবং তাঁদের কল্যাণে সব ধরনের সহায়তা প্রদানের আশ্বাস দেন।  সূত্র : বাসস।

মন্তব্য



সাতদিনের সেরা